আইন ও অপরাধ

না.গঞ্জের ৭ খুন মামলার আইজীবীর বিরুদ্ধে দুদকের মামলা

অবৈধ সম্পদ অর্জন ও মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে নারায়ণগঞ্জের ৭ খুনের মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) এসএম ওয়াজেদ আলী খোকন ও তার স্ত্রী সেলিনা ওয়াজেদ মিনুর বিরুদ্ধে মামলা অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।  

বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক রেজাউল করিম এই মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, নারায়ণগঞ্জের পিপি এসএম ওয়ালেদ আলী খোকনের দাখিল করা সম্পদ বিবরণীতে অসৎ উদ্দেশ্যে ৮৫ লাখ ৩২ হাজার ৩৭৫ টাকার সম্পদের হিসাব না দেখিয়ে গোপন করে মিথ্যা ও ভিত্তিহীণ তথ্য দেন।  তথ‌্য গোপন করে তিনি  ৯৯ লাখ ৪৯ হাজার ৩৫৫ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেন।  যা দুর্নীতি দমন কমিশন আইনে অপরাধ।   অভিযোগে আরও বলা হয়েছে, এসএম ওয়াজলেদ আলী খোনের স্ত্রী সেলিনা ওয়াজেদ মিনুর দাখিল করা সম্পদ বিবরণীতে অসৎ উদ্দেশ্যে ২৭ লাখ ৩৯ হাজার ১৬১ টাকার গোপন করেন। সব মিলিয়ে  ১ কোটি ১ লাখ ৫৬ হাজার ১৭৪ টাকার জ্ঞাতআয় বহির্ভূত সম্পদ অর্জন করেন। এর মাধ‌্যমে তিনি দুর্নীতি দমন কমিশন আইন ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনে অপরাধ করেছেন। 

মামলার বিবরণ থেকে আরও জানা গেছে, দুদকে সম্পদ বিবরণী দাখিলের আদেশ জারি পর এই  দুই  আসামি ২০২০ সালের ৩ জানুয়ারি নিজ নিজ সম্পদ বিবরণী দুদকে কমিশনে দাখিল করেন। দীর্ঘ অনুসন্ধান শেষে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের সুনির্দিষ্ট তথ্য পাওয়ায় তাদের বিরুদ্ধে মামলার অনুমোদন দেয়  দুদক।