আইন ও অপরাধ

গোল্ডেন মনিরের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

রাজধানীর বাড্ডা থানায় দায়ের করা অস্ত্র আইনের মামলায় মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেছেন আদালত।

সোমবার (৮ মার্চ) ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ আসামির উপস্থিতিতে এ চার্জশিট গ্রহণ করেন। আগামী ১৬ মার্চ মামলার চার্জ শুনানির তারিখ ধার্য করেছেন আদালত।

এদিকে, আজ গোল্ডেন মনিরের পক্ষে তার আইনজীবী এহেসানুল হক সমাজী জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল জামিনের বিরোধীতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুরের আদেশ দেন।

আইনজীবী তাপস কুমার পাল এসব তথ্য জানান।

গত ২০ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা ডিবির গুলশান বিভাগের পরিদর্শক আব্দুল মালেক ঢাকা সিএমএম আদালতে এ চার্জশিট দাখিল করেন। একই দিন তিনি মাদক মামলায়ও চার্জশিট জমা দেন। অস্ত্র মামলার চার্জশিটে ১৭ জনকে সাক্ষী করা হয়। 

অপরদিকে, মাদক মামলায় তার বিরুদ্ধে একই তদন্ত কর্মকর্তা ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) ধারায় চার্জশিট দেন। এই মামলাতেও ১৭ জনকে সাক্ষী করা হয়েছে। 

উল্লেখ্য, গত বছর ২০ নভেম্বর গভীর রাতে রাজধানীর বাড্ডায় মনিরের বাড়ি ঘিরে রাখে র‌্যাব। ২১ নভেম্বর দুপুর পর্যন্ত টানা ৮ ঘণ্টা অভিযান চালিয়ে ওই বাসা থেকে ৬০০ ভরি সোনার গহনা, বিদেশি পিস্তল-গুলি, মদ, ১০টি দেশের বিপুল পরিমাণ মুদ্রা ও নগদ ১ কোটি ৯ লাখ টাকা জব্দ করা হয়। পরে তার বিরুদ্ধে বাড্ডা থানায় তিনটি মামলা দায়ের করে র‌্যাব।