আইন ও অপরাধ

তরুণীকে ছাদ থেকে ফেলে হত‌্যার মামলায় আসামি কারাগারে

রাজধানীতে তাজরিয়ান মোস্তফা মৌমিতা নামের এক তরুণীকে ভবনের ছাদ থেকে ফেলে হত‌্যার অভিযোগে দায়ের করা মামলায় আমীর হামজা আদনানকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (১৫ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা আক্তার শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

দুই দিনের রিমান্ড শেষে আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কলাবাগান থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) ঠাকুর দাস মালো। আসামির পক্ষে অ্যাডভোকেট হাবিবুল বাশার জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ৯ মার্চ এ আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে আমীর হামজাকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে এক দিনের রিমান্ডে নেয় কলাবাগান থানা পুলিশ। ওই রিমান্ড শেষে আমীর হামজাকে এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে নেওয়া হয়।

জানা যায়, মৌমিতা মালয়েশিয়ার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। তিনি মালয়েশিয়ায় পরিবারের সঙ্গে থাকতেন। দুই মাস আগে তিনি বাবা মো. কামাল মোস্তফা খান শামীমের সঙ্গে ঢাকার ধানমন্ডি ৮ নম্বর রোডের ২ নম্বর বাসায় আসেন। তাদের গ্রামের বাড়ি টাঙ্গাইলের ভুয়াপুর উপজেলায়। গত ২৬ ফেব্রুয়ারি বিকেলে বাসার ছাদে যান মৌমিতা। পরে ওই বাসার পেছন থেকে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়। স্থানীয় গ্রিন লাইফ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৌমিতাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় মৌমিতার বাবা ১ মার্চ কলাবাগান থানায় মামলা দায়ের করেন।