আইন ও অপরাধ

তেজগাঁওয়ে আন্দোলনরত শ্রমিকদের ওপর পুলিশের ছররা গুলি, আহত ৮

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় কোহিনূর কোম্পানির কারখানার (তিব্বত) সামনে বেতন-বোনাসের দাবিতে আন্দোলনরত শ্রমিকদের মধ‌্যে ৮ জন আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিক‌্যাল কলেজ (ঢামেক) হাসপাতলে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার (১৬ মার্চ)  দুপুরের দিকে এই ঘটনা ঘটে। ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া এই তথ‌্য নিশ্চিত করেছেন। ঢামেকে ভর্তি শ্রমিকরা হলেন, আমিনা (২৭), নাহিদা (২২), আনোয়ারা (২৫), আনজিলা (২৬), হোসনা আরা (২৭), পারভিন আক্তার (২৮), হাসিনা বেগম (৪০) ও অঞ্জনা আক্তার (৩০)। 

আহত আমেনা বেগম বলেন, ‘তেজগাঁওয়ের তিব্বত এলাকায় অ্যাপারেল স্টিচে পোশাক শ্রমিক হিসেবে কাজ করি। আজ বেলা ১১ টার দিকে আমাদের বেতন-বোনাস বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে আমরা আন্দোলন করি। আমরা মালিকের লোকের সঙ্গে কথা বলার সময়  কোনো কিছু বুঝে ওঠার আগেই পেছন দিক থেকে পুলিশ আমাদের ওপর ছররা গুলি ছোড়ে। তখন আমরা ছত্রভঙ্গ হয়ে যাই। আহত অবস্থায় আমাদের উদ্ধার করে ঢামেকে এনে ভর্তি করানো হয়।’

ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ  বলেন, ‘আহত ৮ জনকে ঢামেকে ভর্তি করা হয়েছে। তাদের গায়ে ছররা গুলি লেগেছে।’ তাদের সবাইকে ইমারজেন্সিতে চিকিৎসা দেওয়া হচ্ছে বলেও তিনি জানান।