আইন ও অপরাধ

পিকে হালদারের বান্ধবী অবন্তিকার স্বীকারোক্তি

২৭৫ কোটি টাকা অবৈধ সম্পদ অর্জনের মামলায়  আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) বান্ধবী অবন্তিকা বড়াল। মঙ্গলবার (১৬ মার্চ)  ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ-উর-রহমানের আদালতে তিনি এই স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এরআগে, ৩ দিনের রিমান্ড শেষে অবন্তিকা বড়ালকে আদালতে হাজির করা হয়। আসামি স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন তদন্ত কর্মকর্তা মো. সালাউদ্দিন। এরপর জবানবন্দি রেকর্ড শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। 

প্রসঙ্গত, চলতি বছরের (১৬ মার্চ) ১৩ জানুয়ারি দুপুর ১২ টার দিকে অবন্তিকা বড়ালকে ধানমিন্ড থেকে গ্রেপ্তার করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ওইদিনই আদালত তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে তাকে গত ২৭ জানুয়ারি কারাগারে পাঠানো হয়। এরপর দুদক আরও জিজ্ঞাসাবাদের জন্য তার রিমান্ড আবেদন করে। ৪ মার্চ আদালত ফের তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পি কে হালদার পুঁজিবাজারে তালিকাভুক্ত আইএলএফএসএলের ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। গ্রাহকদের অভিযোগের মুখে বছরের শুরুতেই পি কে হালদার বিদেশে যান।  গত ৮ জানুয়ারি ২৭৪ কোটি ৯১ লাখ ৫৫ হাজার ২৫৫ টাকার অবৈধ সম্পদের অভিযোগে তার বিরুদ্ধে দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলা করেন কমিশনের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী।