আইন ও অপরাধ

মামুনুল হক তেজগাঁও থানা হেফাজতে

গ্রেপ্তার হওয়া হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে তেজগাঁও থানা হেফাজতে রাখা হয়েছে। এখান থেকেই সোমবার (১৯ এপ্রিল) তাকে আদালতে হাজির করা হবে। 

তেজগাঁও জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) হারুনুর রশিদ রোববার (১৮ এপ্রিল) বিকেলে রাইজিংবিডিকে বলেন, নিরাপত্তার কথা চিন্তা করেই মামুনুল হককে তেজগাঁও থানা হেফাজতে রাখা হয়েছে।

পুলিশ জানায়, মামুনুল হককে তেজগাঁও থানায় রাখার আগে প্রধান ফটক ও এর চারদিকে বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়েছে।  পুলিশের সঙ্গে সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজনও অবস্থান নিয়েছে। আশে-পাশে চলাচলকারী ব্যক্তিদের নজরদারিতে রাখা হচ্ছে।

এর আগে রোববার দুপুর পৌনে ১টার দিকে মোহাম্মদপুরের একটি মাদ্রাসা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

প্রসঙ্গত, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে কেন্দ্র করে হেফাজতে ইসলাম বিরোধিতা করেছিল। এরই অংশ হিসেবে বায়তুল মোকাররম মসজিদ, ব্রাহ্মণবাড়িয়া, নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে অগ্নিসংযোগ, ভাঙচুর, সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।  এসব হামলা ও সংঘর্ষের ঘটনায় প্রায় ১৫ জন নিহত হন। পরে এসব ঘটনায় পুলিশ বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় মামলা করে। এরপরই ঘটনার তদন্তে পুলিশের সঙ্গে সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা তদন্ত নামে। তদন্তে ইতিমধ্যেই হেফাজতে ইসলামের কেন্দ্রীয় ৬ নেতাকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।