আইন ও অপরাধ

হেফাজতের তিন নেতা আবারও রিমান্ডে

হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী, সহকারী মহাসচিব মাওলানা জালাল উদ্দিন ও ঢাকা মহানগর কমিটির সহ-সভাপতি মাওলানা জুবায়ের আহমদের আবারও বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (৩ মে) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ-উর-রহমান শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

আজিজুল হক ইসলামাবাদীর দুই মামলায় সাত দিন, জালাল উদ্দিনের এক মামলায় তিন দিন এবং জুবায়ের আহমেদের দুই মামলায় ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

ওই তিনজনকে আদালতে হাজির করে চলতি বছরের মার্চ মাসে বায়তুল মোকাররমে সংঘর্ষের ঘটনায় পল্টন থানায় দায়ের করা এক মামলায় সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করে পুলিশ। এ মামলায় আদালত তাদের প্রত্যেকের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এছাড়া, বায়তুল মোকাররমে তাণ্ডবের ঘটনায় পল্টন থানায় করা আরেক মামলায় আজিজুল হক ইসলামাবাদীর দশ দিনের রিমান্ড চাওয়া হয়। আদালত তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

অপরদিকে, ২০১৩ সালে হেফাজতের তাণ্ডবের ঘটনায় মতিঝিল থানায় করা এক মামলায় মাওলানা জুবায়ের আহমদের সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে ১১ এপ্রিল আজিজুল হক ইসলামাবাদীকে, ১৭ এপ্রিল মাওলানা জালাল উদ্দিনকে এবং ১৬ এপ্রিল মাওলানা জুবায়ের আহমদকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। পরে তাদের বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেন আদালত।