আইন ও অপরাধ

সাবেক ডেপুটি গভর্নর সুর ও স্ত্রীর ব্যাংক হিসাব জব্দ

সরকারি রাজস্ব স্বার্থ সংরক্ষণের স্বার্থে বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর সিতাংশু কুমার (এসকে) সুর চৌধুরী ও তার স্ত্রী সুপর্না সুর চৌধুরীর নামে থাকা যাবতীয় ব্যাংক হিসাব থেকে অর্থ উত্তোলন বা স্থানান্তর স্থগিত করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

বুধবার (৭ জুলাই) এনবিআরের সেন্ট্রাল ইন্টেলিজেন্স সেল (সিআইসি) থেকে দেওয়া এক চিঠিতে তাদের ব্যাংক হিসাব স্থগিত করা হয়েছে। এ সংক্রান্ত একটি চিঠি দেশের সব তফসিলি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, কেন্দ্রীয় ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর সিতাংশু কুমার (এসকে) সুর চৌধুরী ও তার স্ত্রী সুপর্না সুর চৌধুরীর ব্যক্তিগত ও কোম্পানির নামে ব্যাংকে পরিচালিত সব হিসাব হতে অর্থ উত্তোলন বা স্থানান্তর স্থগিত করার প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আয়কর অধ্যাদেশ, ১৯৮৪ এর ১১৬ এ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে অনুরোধ করা হলাে।

স্থগিতাদেশ তাৎক্ষণিকভাবে কার্যকর করে এ সংক্রান্ত একটি পরিপালন প্রতিবেদন ( হিসাব সমূহের সর্বশেষ স্থিতি উল্লেখসহ ) জরুরি ভিত্তিতে রাজস্ব বোর্ডের কাছে প্রেরণের জন্যও বলা হয়েছে।