আইন ও অপরাধ

মিশু-জিসান রিমান্ডে

ঢাকার বিভিন্ন অভিজাত এলাকায় রাতে মডেলদের নিয়ে পার্টি ও বিদেশে প্লেজার ট্যুরের আয়োজক শরফুল হাসান ওরফে মিশু হাসান এবং তার সহযোগী মাসুদুল হাসান ওরফে জিসানের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (৫ আগষ্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদের আদালত শুনানি শেষে পৃথক তিন মামলা মিশুর ৯ দিন এবং দুই মামলায় জিসানের চার দিনের রিমান্ডের আদেশ দেন।

মিশুর অস্ত্র মামলায় পাঁচ দিন, পর্নোগ্রাফি আইনের মামলায় এক দিন এবং মাদক মামলায় ৩ দিনের রিমান্ড এবং জিসানের বিশেষ ক্ষমতা আইনের মামলায় ৩ দিন ও পর্নোগ্রাফি আইনের একদিনের রিমান্ডের আদেশ দেন আদালত।

এর আগে ভাটারা থানা পুলিশ দুই আসামিকে আদালতে হাজির করে মিশুর অস্ত্র, পর্নোগ্রাফি এবং মাদক আইনের মামলায় ১০ দিন করে ৩০ দিন এবং বিশেষ ক্ষমতা এবং পর্নোগ্রাফি আইনের মামলায় জিসানের ১০দিন করে ২০দিনের রিমান্ড আবেদন করে।

আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন।  রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত রিমান্ডের আদেশ দেন।  ভাটারা থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখা থেকে এসব তথ্য জানা গেছে।

এর আগে মঙ্গলবার (৩ আগস্ট) রাতে রাজধানীর বসুন্ধরা এলাকা থেকে অস্ত্র ও মাদকসহ শরফুল হাসান ওরফে মিশু হাসান (৩১) ও জিসানকে গ্রেপ্তার করে র‌্যাব।

র‌্যাব জানায়, সম্প্রতি রাজধানী ঢাকার গুলশান, বারিধারা, বনানীসহ বিভিন্ন অঞ্চলে পাটির নামে মাদক সেবনসহ নানাবিধ ‘অনৈতিক কর্মকাণ্ড’ সম্পর্কে জানা যায়।  এরপরই গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়। এরই ধারাবাহিকতায় র‌্যাব সদর দফতরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১-এর অভিযানে গত ৩ আগস্ট রাতে রাজধানীর বসুন্ধরা এলাকায় অভিযান পরিচালনা করে শরফুল হাসান ওরফে মিশু হাসান (৩১) এবং তার সহযোগী মাসুদুল ইসলাম ওরফে জিসানকে (৩৯) গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে হয় ১টি অস্ত্র, ৬ রাউন্ড গোলাবারুদ, ১৩ হাজার ৩০০ পিস ইয়াবা, ১টি ফেরারি গাড়ি, সিসার সরঞ্জাম, ২টি ল্যাপটপ, মোবাইল ফোন, বিভিন্ন ব্যাংকের চেকবই ও এটিএম কার্ড, পাসপোর্ট এবং ভারতীয় ৪৯ হাজার ৫০০ জালমুদ্রা উদ্ধার করা হয়।