আইন ও অপরাধ

শোক দিবসে ট্রাফিক পুলিশের নির্দেশনা 

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) দিক-নির্দেশনা দিয়েছে।

বৃহস্পতিবার (১২ আগস্ট) বিকেলে ডিএমপির গণমাধ্যম শাখা থেকে এ তথ্য জানানো হয়।

পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত অফিস আদেশ বলা হয়, এদিন ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন এবং বঙ্গবন্ধু জাদুঘর ঘুরে দেখবেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রিপরিষদের সদস্য এবং গণ্যমান্য ব্যক্তিরা। এ কারণে ৩২ নম্বরকেন্দ্রিক পুলিশের নিয়ন্ত্রিত ট্রাফিক ব্যবস্থা বলবৎ থাকবে।

নির্দেশনা ১.মিরপুর-গাবতলী থেকে রাসেল স্কয়ার-আজিমপুর অভিমুখে যাত্রীবাহী যানবাহন মানিক মিয়া অ্যাভিনিউ, ধানমন্ডি-২৭ ডানে   শংকর-জিগাতলা সায়েন্সল্যাব হয়ে গন্তব্যে পৌঁছাবে।

২. নিউমার্কেট-সায়েন্সল্যাব থেকে আগত রাসেল স্কয়ার অভিমুখী যাত্রীবাহী যানবাহন ধানমন্ডি-২ নম্বর রোডের বামে মোড় নিয়ে জিগাতলা-শংকর হয়ে গন্তব্যে পৌঁছাতে হবে।

৩. রেইনবো-এফডিসি থেকে রাসেল স্কয়ার অভিমুখী যাত্রীবাহী বাস সোনারগাঁও ক্রসিং বামে মোড় নিয়ে বাংলামোটর দিয়ে শাহবাগ দিয়ে গন্তব্যে পৌঁছাতে হবে।

৪. আমন্ত্রিত অতিথিদের গমনাগমনের পর মানিক মিয়া অ্যাভিনিউ, ধানমন্ডি-২৭ মেট্রো শপিংমল ডানে মোড়। 

৫. আহসানিয়া মিশন ক্রসিং বামে মোড় নিয়ে ৩২ নম্বর পশ্চিম প্রান্তে পৌঁছাবে।

যেসব স্থানে গাড়ি পার্ক করা হবে ১।  ৩২ নম্বর ব্রিজের উত্তরের ১১ নম্বর রোডের উত্তর ও পশ্চিম প্রান্তে পতাকাবাহী পিজিআর, এসএসএফ, ফায়ার সার্ভিস, বাহিনী প্রধান আইজিপি, সিনিয়র সচিবদের গাড়ি পার্কিং করা যাবে।

২। ৩২ নম্বর ব্রিজের দক্ষিণ পূর্ব পশ্চিমে প্রান্তে সংসদ সদস্য, রাজনৈতিক নেতাদের গাড়ি পার্ক করতে হবে।

৩।  আহসানিয়া মিশনের উত্তর রাস্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গাড়ি পার্কিং করা যাবে।

জাতীয় শোক দিবসের দিন জনসাধারণ বা রাস্তায় যান চলাচলে ট্রাফিক পুলিশের এসব দিক নির্দেশনা মেনে চলার জন্য সর্বসাধারণকে অনুরোধ করেছে পুলিশ।