আইন ও অপরাধ

রায় না হওয়া নিয়ে যা বললেন আবরারের বাবা

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার রায় আজ রোববার ঘোষণা করা হবে না। রায় ঘোষণার নতুন তারিখ ৮ ডিসেম্বর।

রোববার (২৮ নভেম্বর) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান রায় ঘোষণার নতুন এই তারিখ ধার্য করেন।

এদিকে, রায় ঘোষণার নতুন তারিখ বিষয়ে আবরারের বাবা বরকতুল্লাহ বলেন, আদালত রায় প্রস্তুত করতে পারেনি। এজন্য পিছিয়ে ৮ ডিসেম্বর ধার্য করেছেন।  রায় হলে ভালো হতো।  প্রত্যাশা যেন রায়টি দ্রুত হয়।

রায় ঘোষণা উপলক্ষে আজ সকাল সাড়ে নয়টার দিকে কারাগারে থাকা ২২ আসামিকে ঢাকার মহানগর দায়রা জজ আদালতের হাজতখানায় আনা হয়। বেলা ১১টা ৪৫ মিনিটের দিকে আসামিদের হাজতখানা থেকে আদালতের এজলাসে নেওয়া হয়।

উল্লেখ্য, ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে আবরারকে তার কক্ষ থেকে ডেকে নিয়ে যান বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী।  তারা ২০১১ নম্বর কক্ষে নিয়ে গিয়ে আবরারকে পিটিয়ে হত্যা করে। পরে রাত ৩টার দিকে শেরে বাংলা হলের সিঁড়ি থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ওই বছরের ৭ অক্টোবর রাজধানীর চকবাজার থানায় আবরারের বাবা বরকতুল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে হত্যা মামলা করেন। পুলিশ পরে ২২ জনকে গ্রেপ্তার করে।