আইন ও অপরাধ

মামলা স্থগিত চেয়ে আপিল বিভাগে পরীমনি

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলার কার্যক্রম স্থগিত চেয়ে এবার আপিল বিভাগে আবেদন করেছেন চিত্রনায়িকা পরীমনি।

সোমবার (২৮ মার্চ) আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এই আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন পরীমনির আইনজীবী শাহীনুজ্জামান। আবেদনে মামলা স্থগিতের বিরুদ্ধে চেম্বার আদালতের আদেশ প্রত্যাহার চাওয়া হয়েছে।

এর আগে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে চিত্রনায়িকা পরীমনির বিরুদ্ধে করা মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ ছয় সপ্তাহের জন্য স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার আদালত। হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের পরিপ্রেক্ষিতে গত ৮ মার্চ চেম্বার আদালতের বিচারপতি ওবায়দুল হাসান ওই আদেশ দেন।

উল্লেখ্য, গত বছর ৪ আগস্ট বিকেলে রাজধানীর বনানীর ১২ নম্বর সড়কে পরীমনির বাসায় অভিযান চালায় র‌্যাব। সে সময় ওই বাসা থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়। পরে পরীমনিকে গ্রেপ্তার করে কয়েক দফা রিমান্ডে নেওয়া হয়। ৩১ আগস্ট জামিন পান পরীমনি। পরদিন তিনি কারামুক্ত হন।

গত বছর ৪ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি পুলিশের পরিদর্শক কাজী গোলাম মোস্তফা পরীমনিসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র চার্জশিট জমা দেন।

ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম ৫ জানুয়ারি তিন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। বিচারিক আদালতে মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে।