আইন ও অপরাধ

বরিশালে কাউন্সিলরের বিরুদ্ধে ধর্ষণ মামলা

বরিশাল সিটি করপোরেশনের ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কেফায়েত হোসেন রনির বিরুদ্ধে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করেছেন এক তরুণী। 

সোমবার (১৬ মে) দুপুরে বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে মামলাটি করেন ওই তরুণী। বিচারক ইয়ারব হোসেন মামলাটি আমলে নিয়ে আগামী ১৬ জুনের মধ্যে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে তদন্ত করে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছেন। 

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী হুমায়ন আহম্মেদ ও বাদী পক্ষের আইনজীবি আজাদ রহমান।

মামলায় উল্লেখ করা হয়, ৪/৫ মাস আগে মোবাইল ফোনের মাধ্যমে রনির সঙ্গে পরিচয় হয় ওই তরুণীর। এরপর তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এক পর্যায়ে রনি ওই তরুণীকে বিয়ের প্রস্তাব দেন। গত ৭ মে জরুরী কথা আছে বলে তরুণীকে নিজের বাসায় ডেকে নেন রনি। এ সময় তিনি বিয়ের প্রলোভন দেখিয়ে ভুক্তভোগীকে একাধিকবার ধর্ষণ করেন। ৮ মে রাতে আবারো ধষর্ণ করা হয় ভুক্তভোগীকে। 

গত ১২ মে তরুণী রনিকে বিয়ের বিয়ের জন্য চাপ দেন। কিন্তু রনি বিয়ে করতে অস্বীকৃতি জানিয়ে ওই তরুণীর কাছে থাকা মোবাইল ফোন কেড়ে নেন এবং তাতে থাকা সব প্রমাণ মুছে ফেলেন। এরপর থেকে রনি বিভিন্ন ভাবে ওই তরুণীকে হত্যার হুমকি দিতে শুরু করেন। এ কারণে সোমবার ভুক্তভোগী তরুণী আদালতে মামলা করেন।