আইন ও অপরাধ

হাজি সেলিমের আত্মসমর্পণ, আদালতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা

দুর্নীতির মামলায় ১০ বছরের দণ্ডপ্রাপ্ত আওয়ামী লীগের সংসদ সদস্য হাজি সেলিম রোববার (২২ মে) আদালতে আত্মসমর্পণ করবেন। এজন্য পুরান ঢাকার নিম্ন আদালতের রেবতী ম্যানশনে বাড়ানো হয় নিরাপত্তা ব্যবস্থা। ম্যানশনের তৃতীয় তলায় ঢাকার বিশেষ জজ আদালত-৭-এর বিচারক শহিদুল ইসলামের আদালতেরর কার্যক্রম চলে। এদিন সকাল সাড়ে ১০ টায় আদালতের কার্যক্রম শুরু হয়। দুপুর ১২ টার পর কার্যক্রম শেষ হয়।

এদিকে হাজি সেলিম আত্মসমর্পণ করবেন এজন্য সকাল ৯ টা থেকেই অর্ধশতাধিক পুলিশ সদস্য নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আছেন। বিকেল পৌনে ৩ টা পর্যন্ত আদালতে হাজির হননি হাজি সেলিম।

হাজি সেলিমের আইনজীবী শ্রী প্রাণনাথ জানান, দুপুর ১২ টায় আত্মসমর্পন করবেন হাজি সেলিম। এরপর তাকে জিজ্ঞাসা করা হলে তিনি বলতে থাকেন, আসছেন, আসছেন। কিন্তু পৌনে ৩টা পর্যন্ত আদালতে হাজির হননি হাজি সেলিম। তার জন্য আইনজীবী, সাংবাদিক, পুলিশ সদস্যরা অপেক্ষা করছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ সদস্য বলেন, সকাল ৯টা থেকে আমরা ৫০ জন নিরাপত্তার দায়িত্বে আছি। সেই কখন থেকে শুনছি আসছেন, আসছে। ৩টা বাজতে গেলো এখনো আসছেন না। এখনো নামাজ পড়িনি, খাবার হয়নি। কখন যে উনি আসবেন।