আইন ও অপরাধ

৯০ ভরি স্বর্ণ লুটের মামলায় ম্যাজিস্ট্রেটের সাক্ষ্য

‘ডিবি পুলিশ’ পরিচয়ে ৯০ ভরি সোনা লুটের মামলায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাসহ ১০ জনের বিরুদ্ধে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মঈনুল ইসলাম সাক্ষ্য দিয়েছেন।

রোববার (২ অক্টোবর) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে আসামি রতন কুমার সেন ও জীবন পালের স্বীকারোক্তি নেওয়া ম্যাজিস্ট্রেট মঈনুল ইসলাম সাক্ষ্য দেন। তার সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আগামী ১৬ অক্টোবর পরবর্তী তারিখ ধার্য করেন।

জানা যায়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তা এস এম সাকিব হোসেন। তিনি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মুন্সিগঞ্জ জেলা শাখার সহকারী পরিচালক। তার অপর দুই সহযোগী হলেন কনস্টেবল আমিনুল ইসলাম ও সোর্স হারুন। এস এম সাকিব হোসেন ৩৪তম বিসিএসে নন-ক্যাডার কর্মকর্তা হিসেবে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে নিয়োগ পান। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন।

২০২১ সালের ৭ জানুয়ারি সাকিব হোসেন, আমিনুল ইসলাম ও হারুন রাজধানীর জিন্দাবাহার লেনের একটি সোনার দোকানে যান। ডিবি পরিচয়ে তারা ওই দোকানের মালিককে তুলে নিয়ে যান এবং ৯০ ভরি সোনা লুট করেন। এ ঘটনায় ওই বছরের ১২ জানুয়ারি কোতোয়ালি থানায় ভুক্তভোগী স্বর্ণ ব্যবসায়ী মামলা করেন। পরে ১০ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়।