আইন ও অপরাধ

কাস্টমস কর্মকর্তা জয়নালের অবৈধ সম্পদ: মামলার অনুমোদন 

মোংলা কাস্টমস হাউজের রাজস্ব কর্মকর্তা মো. জয়নাল আবেদীন ও তার স্ত্রী শাহনাজ পারভীনের ৮০ লাখ টাকার অবৈধ সম্পদের খোঁজ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বিপুল পরিমাণ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করার পর এই সম্পদের তথ্য গোপন করায় জয়নাল আবেদীন ও তার স্ত্রী শাহনাজ পারভীনের বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুদক।

বুধবার (১ ফেব্রুয়ারি) দুদকের জনসংযোগ দপ্তর শাখা এ তথ্য জানায়।

সূত্র আরও জানায়, মোংলা কাস্টমস কর্মকর্তা জয়নাল দম্পতির বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় মামলা অনুমোদন দেওয়া হয়েছে।

দুদকের সহকারী পরিচালক আফনান জান্নাত কেয়া মামলাটি দায়ের করবেন।

জানা গেছে, কাস্টমস কর্মকর্তা জয়নাল আবেদীনের স্ত্রী শাহনাজ পারভীনের দাখিল করা সম্পদ বিবরণীতে ৩১ লাখ ৭৩ হাজার ৬৪৪ টাকার সম্পদ প্রদর্শন না করে তা গোপন করে মিথ্যা তথ্য দেওয়া হয়। তাছাড়া, দুদকের অনুসন্ধানে জ্ঞাত আয় বহির্ভূত ৪৮ লাখ ৪১ হাজার ৫৭১ টাকার সম্পদ অর্জনের প্রমাণ পাওয়া গেছে। যা তার স্বামী রাজস্ব কর্মকর্তা মো. জয়নাল আবেদীন ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অর্জন করেছেন। অবৈধভাবে অর্জিত অর্থ তার স্ত্রী শাহনাজ পারভীনের নামে অর্জনের মাধ্যমে সহযোগিতা করার অপরাধ প্রাথমিক অনুসন্ধানে প্রমাণিত হয়েছে। এ কারণে অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপন করার অপরাধে তাদের বিরুদ্ধে দুদকের প্রধান কার্যালয় থেকে মামলার অনুমোদন দেওয়া হয়েছে।