আইন ও অপরাধ

মুখোমুখি আওয়ামী-বিএনপিপন্থী আইনজীবীরা, সতর্ক অবস্থানে পুলিশ 

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের মামলা চলাকালে আওয়ামীপন্থী আইনজীবীরা হামলা চালিয়েছে অভিযোগ করে বিক্ষোভ মিছিল করছে বিএনপিপন্থী আইনজীবীরা। তবে তাদের এ অভিযোগ মিথ্যা দাবি করে মুখোমুখি অবস্থানে রয়েছে আওয়ামীপন্থী আইনজীবীরা। অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

বুধবার (৩১ মে) দুপুরে মহানগর দায়রা জজ আদালতে এ চিত্র দেখা গেছে।

এদিন দুপুরে বিক্ষোভ মিছিল করে সংক্ষিপ্ত সমাবেশ করে বিএনপন্থী আইনজীবীরা। দুপুর আড়াইটার দিকে আইনজীবীদের মহানগর দায়রা জজ আদালতে উপস্থিত থাকার কথা বলেন তিনি। দুপুর আড়াইটার কিছু আগে দুদক প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালতে আসেন। তার সাথে আসেন রাষ্ট্রপক্ষের কয়েকজন আইনজীবীও। এরপর বিএনপিপন্থী আইনজীবীরা ব্যানারসহ বিক্ষোভ মিছিল নিয়ে বের হন। তারা মহানগর দায়রা জজ আদালতের সামনে বিক্ষোভ মিছিল করেন। সংক্ষিপ্ত সমাবেশ করে তারা মহানগর দায়রা জজ আদালতের সামনে যান। তার বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

এদিকে, এমন পরিস্থিতিতে আদালতের কার্যক্রম বন্ধ রয়েছে। এখনও এজলাসে উঠেননি বিচারক। আদালতের সামনে দুই পক্ষের আইনজীবীরা বিভিন্ন স্লোগান দিচ্ছেন।