লাইফস্টাইল

লা রিভে বসন্ত-গ্রীষ্মের বর্ণিল পোশাক

মানুষের মাঝে নিজেকে প্রকাশ করার আকুতি চিরন্তন। শিল্প, সাহিত্য, সংকেত কিংবা হাল আমলের ডিজিটাল মিডিয়া-সবই মূলত মানুষের ভাবনা, আনন্দ ও চিন্তার জগত মেলে ধরার এক একটি দরজা।

এসব মাধ্যমে নিজেকে প্রকাশ করতে পারার উচ্ছাসকেই  ‘লিবারেট’ শিরোনামে ফুটিয়ে তুলে সম্প্রতি বসন্ত/গ্রীষ্ম ২০২২ কালেকশন লঞ্চ করেছে দেশের অন্যতম শীর্ষস্থানীয় ফ্যাশন ব্র্যান্ড লা রিভ।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী মন্নুজান নার্গিস বলেন, ‘ভাষার মতো ফ্যাশনও মানুষের মনের ভাব প্রকাশের মাধ্যম। কোভিডের দীর্ঘ বিরতিতে মানুষের মনে ও মননের জগতে যে পরিবর্তন ঘটে গেছে, মানুষ এখন তা প্রকাশ করতে চায়। বসন্ত/গ্রীষ্ম কালেকশনের দারুন সব মোটিফ, পোশাকের কাট ও প্রিন্টের মাধ্যমে আমরা মনের এই ভাবগুলোকেই প্রকাশ করেছি। লা রিভের সকল শোরুম অথবা www.lerevecraze.com ওয়েবসাইট থেকে যেকেউ এই কালেকশনটি দেখতে পারবেন।’

কালেকশন থিমের সঙ্গে মিলিয়ে প্রিন্ট বাছাই করায় এবারও মুন্সিয়ানার পরিচয় দিয়েছে ব্র্যান্ডটি। মন্নুজান নার্গিস আরো বলেন, ‘সত্তরের পোলকা ডট, সাসপেন্ডেড ও টাম্বলিং ফ্লোরাল, ক্লাসিক পেইজলির পাশাপাশি অপটিক্যাল জিও প্যাটার্ন প্রিন্ট নিয়ে কাজ করেছে লা রিভ। অপটিক্যাল জিও প্যাটার্নের মাধ্যমে এই সময়ের ডিজিটাল ইনফ্লুয়েন্স প্রকাশ করা হয়েছে। বিশ্বফ্যাশনে এই মুহূর্তে তুমুল আলোচনায় ‘হ্যাকড ইউটোপিয়া’র ভাবনা। হ্যাকড ইউটোপিয়া বলতে ভার্চুয়াল ও কল্পনার জগতের সাহায্যে একঘেয়ে জীবন থেকে পালিয়ে অজানায় হারিয়ে যাওয়ার প্রবল ইচ্ছাকে বোঝানো হয়। এই থিমে বেশ কিছু প্রিন্টের পোশাক তৈরি করা হয়েছে। হ্যাকড ইউটোপিয়ার পাশাপাশি জীবনের সরল গতিপথের প্রকাশ ঘটেছে ফ্রিফর্ম ফ্লুইডিটি মোটিফের সাহায্যে। আর্ট ও পেইন্টিংকে ঘিরে এই কালেকশনেই দারুণ কিছু প্রিন্ট দেখা যাবে। এই প্রিন্টগুলোর অণুপ্রেরণা আর্ট অব কিংসুগি। ভেঙে যাওয়া বস্তুকে শৈল্পিক মাধ্যমে জোড়া দিয়ে আরো চমৎকার কিছুতে রূপান্তর করার কলাই হলো আর্ট অব কিংসুগি। ডিজিটাল প্যাচওয়ার্কের মাধ্যমে এই মোটিফকে ফুটিয়ে তোলা হয়েছে। পাশাপাশি দেখা যাবে মাস্টার পেইন্টারদের বিখ্যাত সব ছবির অণুপ্রেরণায় সৃষ্ট মোটিফ। সবমিলিয়ে বলবো, অনেকদিন পর গ্রীষ্মের আলো ঝলমলে রোদ দেখলে মনে যে গভীর আনন্দের অনুভূতি হয়, তাকেই এই কালেকশনের পোশাকগুলোর মাধ্যমে প্রকাশ করা হয়েছে।’

গ্রীষ্মের উজ্জ্বল রঙ যেমন ব্রিক রেড, টিল, বটল গ্রিন, মাস্টার্ড ইয়েলো, নেভি ব্লু,  কমলা, হলুদ, নীল, ছাই, ধুসর, গোলাপি, সিঁদুরে লাল, বাদামী, ময়ূরকন্ঠী নীল, সাদা ও কালোর প্যালেট দেখা যাবে নতুন কালেকশনে। কটন, টুইল, ভয়েল ও রেমি কটন, ভিসকোস, স্লাব, লিনেন, স্মুদ জর্জেট, টেক্সচার্ড ফেইলি, অরগাঞ্জা, ক্রেপ সিল্ক, কটন পিকে ও সিঙ্গেল জার্সির ব্যবহার ক্রেতাকে খরতাপে আরাম দেবে।

নারীদের পোশাকের নেকলাইন নিয়ে এবার চোখে পড়ার মতো কাজ করেছে ব্র্যান্ডটি। শার্ট কলার থেকে শুরু করে ফ্রিল-ট্রিমড্, বোটনেক, ভি স্লিট, ম্যান্ডারিন, রাউন্ড ব্যান্ড, হাইনেক, কিমানো, অ্যাসকট ও শল কলার দিয়ে সাজানো হয়েছে কামিজ, টপ, টিউনিক, সালোয়ার কামিজ, শারারা স্যুট, শার্ট, শ্রাগ ও জাম্পস্যুট। বটমসের জন্য হারেম প্যান্টস, লেগিংস, ম্যাচিং পালাজ্জো ডিজাইন করা হয়েছে।

পুরুষের জন্য বসন্ত/গ্রীষ্মের ক্যাজুয়াল স্টাইলগুলো প্রাধান্য পেয়েছে এই কালেকশনে। শর্ট ও লং স্লিভ ক্যাজুয়াল শার্ট, হেনলি ও ক্লাসিক টিশার্ট, পোলো, পাঞ্জাবি ও জিম ভেস্টের পাশেই দেখা মিলবে বারমুডা শর্টস, চিনোস, কটন, টেনসেল ও প্রিমিয়াম কোয়ালিটির প্যান্ট পাজামা। ঘরে বাইরে পরার জন্য এই পাজামাগুলো বেশ উপযোগী।

বসন্তের রঙ এবং গ্রীষ্মের আরাম, এই দুইয়ের সমন্বয়ে তৈরি হয়েছে শিশুদের বসন্ত/গ্রীষ্মের পোশাক কালেকশন। মেয়ে শিশুদের জন্য ফ্রক, ঘাগরা চোলি, টিউনিক, সালোয়ার কামিজ, কাফতান, ২ পিস সেট ও নিটের টপস ডিজাইন করা হয়েছে। ছেলে শিশুদের জন্য থাকছে টিশার্ট, পোলো, পাঞ্জাবি, ক্যাজুয়াল শার্ট ও শর্টস। নবজাতকদের জন্যও নতুন কালেকশন লঞ্চ করা হয়েছে।

বসন্ত/গ্রীষ্মের নতুন কালেকশনে আরো পাওয়া যাবে ম্যাচিং টুপি, স্যান্ডেল, ব্যাগ, পার্স, গয়না ও হোম ডেকোর পণ্য। আরো জানতে ভিজিট www.facebook.com/lerevecraze