মুজিববর্ষ

মুজিববর্ষে নব উদ্যমে কাজ শুরুর শপথ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে ‘মুজিববর্ষে’ নব উদ্যমে কাজ করার শপথ নেওয়ার অঙ্গীকার ব্যক্ত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১৬ মার্চ) সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে গণমাধ্যমের সামনে কথা বলতে গিয়ে তিনি এ অঙ্গীকার ব্যক্ত করেন।

এর আগে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দলের শীর্ষ নেতারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা নিবেদন শেষে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলাদেশ গড়ে তুলতে তার জন্মশতবার্ষিকীতে এসে আমরা উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় নতুন করে নতুন উদ্যমে কাজ শুরু করার শপথ নিয়েছি।  শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে, আরও এগিয়ে যাবে।

দেশ থেকে দুর্নীতি, জঙ্গিবাদ, মাদক, সন্ত্রাস ও সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা নিবেদন করে চলে যাওয়ার পর সর্বসাধারণের জন্য স্থানটি উন্মুক্ত করে দেওয়া হয়। এরপর ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’, ‘শুভ শুভ শুভদিন বঙ্গবন্ধুর জন্মদিন’ ইত্যাদি শ্লোগানে পুরো এলাকা মুখরিত হয়ে ওঠে।

 

ঢাকা/পারভেজ/জেডআর