জাতীয় ক্রিকেট লিগ ২০১৭-২০১৮

বিজয়-মেহেদীর সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক : বিপিএলে দুটি ফিফটি ছাড়া বলার মতো তেমন কিছু করে দেখাতে পারেননি। তবে ফরম্যাট বদল হতেই যেন বদলে গেল এনামুল হক বিজয়ের ব্যাটিং। ওয়ালটন ১৯তম জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডে সেঞ্চুরি তুলে নিয়েছেন খুলনার এই ওপেনার। বিকেএসপিতে ঢাকা বিভাগের বিপক্ষে কাল প্রথম দিন শেষে বিজয় অপরাজিত ছিলেন ১২ রানে। আজ দ্বিতীয় দিন চা বিরতির আগেই সেটিকে সেঞ্চুরিতে রূপ দেন ডানহাতি ব্যাটসম্যান। ১২৭ বলে ১১ চার ও ৪ ছক্কায় স্পর্শ করেন তিন অঙ্ক।

 

আজ সেঞ্চুরি পেয়েছেন খুলনার আরেক ব্যাটসম্যান মেহেদী হাসানও। তিনি সেঞ্চুরি পূর্ণ করেন ১০৯ বলে, ১১ চার ও এক ছক্কায়। দ্বিতীয় উইকেটে বিজয় ও মেহেদী দুইশ রানের জুটিতে অবিচ্ছিন্ন আছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি মেহেদীর চতুর্থ সেঞ্চুরি। এবারের জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ডে নিজের প্রথম ম্যাচে ১৭৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন ২৩ বছর বয়সি এই অফ স্পিন অলরাউন্ডার।

 

আর বিজয় প্রথম রাউন্ডে তুলে নিয়েছিলেন ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি, রংপুরের বিপক্ষে খেলেছিলেন ২১৬ রানের দারুণ ইনিংস। এবারের জাতীয় লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক বিজয় আজ প্রথম শ্রেণির ক্রিকেটে ১৪তম সেঞ্চুরি পেলেন।

   

রাইজিংবিডি/ঢাকা/২১ ডিসেম্বর ২০১৭/পরাগ