জাতীয় ক্রিকেট লিগ ২০১৬

ইমতিয়াজের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে সিলেট

ক্রীড়া প্রতিবেদক : সিলেটের জার্সিতে গত বছর জাতীয় ক্রিকেট লিগ দারুণ কেটেছিল ইমতিয়াজ হোসেন তান্নার। কিন্তু এবার? একেবারেই উল্টো পথে হাঁটছিলেন ডানহাতি এ ওপেনার!

 

গত আসরে দুটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরির স্বাদ পাওয়া ইমতিয়াজ এবার জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডে প্রথম সেঞ্চুরির দেখা পেলেন।  আগের পাঁচ রাউন্ডে তার সর্বোচ্চ রান ছিল মাত্র ৩২!

 

মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে এবারের মৌসুমের প্রথম সেঞ্চুরি তুলে নেন ইমতিয়াজ। তার ১৩৪ রানের ইনিংসে ভর করে চট্টগ্রামের বিপক্ষে ৪ উইকেটে ৩০৯ রান করেছে সিলেট বিভাগ। দিনের শেষ সেশনে আউট হলেও প্রথম দুই সেশনে দারুণ ব্যাটিং করেন সিলেটের এ ওপেনার।

 

৯১ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন ইমতিয়াজ। মধ্যাহ্ন বিরতির পর হাফ সেঞ্চুরির স্বাদ পাওয়ার পর খুব দ্রুত সেঞ্চুরি তুলে নেন ইমতিয়াজ। ১৪৮ বলে ১১ চার ও ১ ছক্কায় তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগার স্পর্শ করেন ডানহাতি এ ওপেনার। এটি তার ক্যারিয়ারের অষ্টম প্রথম শ্রেণির ক্রিকেট সেঞ্চুরি।

   

সেঞ্চুরির পরও ব্যাট চালিয়ে যাচ্ছিলেন ইমতিয়াজ। কিন্তু তাকে ১৩৪ রানে থামান কাজী কামরুল ইসলাম। ২১১ বলে ১১ চার ও ১ ছক্কায় ১৩৪ রানে কামরুলের বলে বোল্ড হন তিনি। তার বিদায়ের পর আর কোনো উইকেট হারায়নি সিলেট। অলোক কাপালি ৫৬ ও জাকের আলী ৩৭ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। পঞ্চম উইকেটে তাদের সংগ্রহ ৫৮ রান। ইমতিয়াজের পাশাপাশি সাজঘরে ফিরেছেন রুমান আহমেদ (১৪), জাকির হাসান (১) ও রাজিন সালেহ (৫৮)।

   

রাইজিংবিডি/ঢাকা/৩ জানুয়ারি ২০১৭/ইয়াসিন/পরাগ