জাতীয়

খুলনায় ভাই-বোনের ওপর অ্যাসিড নিক্ষেপ: আটক ১

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনা নগরীতে ভাই-বোনের ওপর অ্যাসিড নিক্ষেপের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। দগ্ধদের বাবা আইয়ূব আলী বাদী হয়ে সোনাডাঙ্গা মডেল থানায় মামলাটি দায়ের করেন। তবে মামলায় কোনো আসামির নাম উল্লেখ করা হয়নি।

 

এদিকে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য অ্যাসিডদগ্ধ কানিজ ফাতেমা সাথীর প্রাক্তন স্বামী মহর উদ্দিনকে মঙ্গলবার আটক করেছে।

 

এর আগে সোমবার রাত সাড়ে ৮টার দিকে নগরীর বয়রা মহিলা কলেজ রোডে পোস্টমাস্টার জেনারেল (পিএমজি) কলোনির গেটে মোটরসাইকেলে এসে কয়েকজন দুর্বৃত্ত পেছন থেকে তাদের লক্ষ্য করে অ্যাসিড ছুড়ে পালিয়ে যায়। এতে পিএমজি কলোনির বাসিন্দা আইয়ূব আলীর মেয়ে কানিজ ফাতেমা সাথী (২৫) ও তার ভাই মো. শরীফ (১৯) মারাত্মক দগ্ধ হন। তারা খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

 

সোনাডাঙ্গা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মারুফ আহমেদ জানান, অ্যাসিড নিক্ষেপের ঘটনায় সোমবার রাতেই ভিকটিমদের বাবা আইয়ূব আলী বাদী হয়ে মামলা করেছেন। তবে মামলায় কোনো আসামির নাম উল্লেখ করা হয়নি। ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে।

 

তবে মামলার তদন্ত কর্মকর্তা সোনাডাঙ্গা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) হুমায়ূন কবির বলেন,  ‘ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য অ্যাসিডদগ্ধ কানিজ ফাতেমা সাথীর প্রাক্তন স্বামী মহর উদ্দিনকে মঙ্গলবার আটক করা হয়েছে। তবে সে এ বিষয়ে কিছু জানে না বলে জানিয়েছে। বিষয়টির তদন্ত অব্যাহত রয়েছে।’

 

উল্লেখ্য, সাথী ও তার ভাই শরীফ সোমবার রাতে বয়রা বাজার মোড় এলাকায় একটি বিসিএস পরীক্ষার কোচিং থেকে বাসায় ফিরছিলেন। ভাই শরীফ মোটরসাইকেল চালাচ্ছিল, পেছনে বোন সাথী বসা ছিলেন। তারা পিএমজি কলোনির গেটে পৌঁছামাত্র অন্য একটি মোটরসাইকেলে আসা কয়েকজন দুর্বৃত্ত পেছন থেকে তাদের লক্ষ্য করে অ্যাসিড ছুড়ে পালিয়ে যায়। অ্যাসিডে সাথীর পিঠ, ঘাড় ও বুকসহ শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। আর শরীফের পিঠ ও ডান হাতসহ শরীরের বিভিন্ন অংশ দগ্ধ হয়। সাথী খুলনার নর্দান বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। সে বিসিএস পরীক্ষায় অংশ নেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে। প্রেমঘটিত কারণে তাকে অ্যাসিড নিক্ষেপ করা হতে পারে বলে পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে।

     

রাইজিংবিডি/২৫ আগস্ট ২০১৫/ খুলনা/মুহাম্মদ নূরুজ্জামান/রুহুল