জাতীয়

রিভিউয়ে ন্যায় বিচার চান মুজাহিদের স্ত্রী

নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধান বিচারপতিসহ দায়িত্বশীল সকল কর্তৃপক্ষের কাছে ন্যায় বিচার প্রত্যাশা করেছেন মুজাহিদের স্ত্রী তামান্না ইসলাম।

 

মানবতাবিরোধী অপরাধের মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামির সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের সঙ্গে শুক্রবার কেন্দ্রীয় কারাগারে তার পরিবারের সদস্যরা সাক্ষাৎ করেন।

 

সাক্ষাৎ শেষে তামান্না ইসলাম সাংবাদিকদের বলেন, ‘মহামান্য রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধান বিচারপতিসহ দায়িত্বশীল সকল কর্তৃপক্ষের কাছে ন্যায়বিচার প্রত্যাশা করছি। এ ছাড়া আর কিছু চাই না। আমার স্বামীকে অন্যায়ভাবে রায় প্রদান করা হয়েছে। রিভিউয়ে তার প্রতি যেন ন্যায় বিচার করা হয়।’

 

এর আগে মুজাহিদের সঙ্গে সাক্ষাতের জন্য পরিবারের সদস্যরা বেলা ১১টার দিকে কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেন। মুজাহিদের ছোট ছেলে আলী আহম্মদ মাবরুরসহ পরিবারের পাঁচ সদস্য তার সঙ্গে দেখা করেন। সাক্ষাত শেষে পরিবারের সদস্যরা বেলা ১১টা ২৫মিনিটের দিকে কারাগার থেকে বেরিয়ে আসেন।

 

পরিবারের সদস্যরা হলেন- স্ত্রী তামান্না ইসলাম, তিন ছেলে যথাক্রমে আলী আহমেদ মাবরুর, তাজদিদ, তাকরির ও মেয়ে তামরিন।গত ১৬ জুন আলী আহসান মোহাম্মদ মুজাহিদ এবং ২৯ জুলাই সালাউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের দেওয়া মৃত্যুদণ্ডের আদেশ বহাল রেখে রায় দেন আপিল বিভাগ। ৩০ সেপ্টেম্বর পূর্ণাঙ্গ রায় প্রকাশ পায়। এরপর ১ অক্টোবর দুজনকে আপিল বিভাগের রায় অবহিত করে কারাগার কর্তৃপক্ষ। রিভিউ করার জন্য তখন থেকে ১৫ দিন সময় পাবেন তারা।   

 

*  মুজাহিদের সঙ্গে পরিবারের সদস্যদের সাক্ষাৎ

   

রাইজিংবিডি/ঢাকা/৯ অক্টোবর ২০১৫/জিসান/দিলারা