জাতীয়

বইমেলায় রেজাউল করিমের ‘শূন্যতার মাঝে পূর্ণতা খুঁজি’

নিজস্ব প্রতিবেদক : অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে চট্টগ্রামের সংবাদকর্মী রেজাউল করিমের প্রথম কাব্যগ্রন্থ ‘শূন্যতার মাঝে পূর্ণতা খুঁজি’। বইটির প্রকাশক শব্দশৈলীর কর্ণধার ইফতেখার আমীন জানান, রেজাউল করিম একজন মাঠের সংবাদকর্মী এবং তরুণ লেখক। বিভিন্ন সময়ে বিভিন্ন মাধ্যমে প্রকাশিত রেজাউল করিমের লেখা অনেক পাঠকপ্রিয়তা পেয়েছে। তিনি অত্যন্ত সহজবোধ্য ও সাবলীল ভাষায় নিজের অনুভূতিগুলো কবিতার ভাষায় লেখেন। ‘শূন্যতার মাঝে পূর্ণতা খুঁজি’ গ্রন্থটি রেজাউল করিমের প্রথম বই। শুক্রবার থেকে বইটি  শব্দশৈলীর ৪৩৪, ৪৩৫ এবং ৪৩৬ নম্বর স্টলে পাওয়া যাবে।

 

‘শূন্যতার মাঝে পূর্ণতা খুঁজি’-বই প্রসঙ্গে লেখক রেজাউল করিম বলেন, তিনি মূলত একজন মাঠের সংবাদকর্মী। প্রকৃতির শহর রাঙামাটি জেলার কাপ্তাইতে বেড়ে ওঠার কারণেই সবুজ প্রকৃতির প্রতি তার বিশেষ দুর্বলতা রয়েছে। প্রকৃতি, পরিবেশ, বন ও বনাঞ্চল সম্পর্কিত তার অসংখ্য প্রবন্ধ, নিবন্ধ, ফিচার দেশের বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত হয়েছে। তিনি নিজেকে সংবাদকর্মী হিসেবেই পরিচয় দিতে সাচ্ছন্দ্যবোধ করেন।

 

২০১৩ সাল থেকে মনের কিছু দুর্বলতা, শূন্যতা, কষ্ট, সুখানুভূতি, পূর্ণতা, প্রাপ্তি-অপ্রাপ্তির অনুভুতি থেকেই কিছু অনুভূতি লিখতে শুরু করেন। প্রতিদিনই তার এসব অনুভূতি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে।

 

মনের তাগিদে, মনের দুর্বলতা থেকে লেখা প্রতিদিনের এসব অনুভূতি থেকেই ৮৫টি লেখা নিয়েই প্রকাশিত হলো রেজাউল করিমের প্রথম বই ‘শূন্যতার কাছে পূর্ণতা খুঁজি’।

 

বইটি প্রকাশ করেছে ঢাকার প্রকাশনা সংস্থা ‘শব্দশৈলী’। বইটির প্রচ্ছদ এঁকেছেন তরুণ চিত্রশিল্পী নাছিম আহাম্মেদ। ৫ ফর্মার এই বইটির দাম রাখা হয়েছে ১৫০ টাকা।

 

রেজাউল করিম বর্তমানে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকমে চট্টগ্রাম ব্যুরোপ্রধান হিসেবে কর্মরত।

   

রাইজিংবিডি/চট্টগ্রাম/২ ফেব্রুয়ারি ২০১৬/রেজাউল/রিশিত