জাতীয়

‘আব্বু-মামণিকে মিস করি’

মাকসুদুর রহমান : রাজধানীর ইন্দিরা রোডের ৬৬/১২ নম্বর বাড়িতে মামার সঙ্গে থাকে নিহত সাংবাদিক দম্পতি সাগর-রুনির একমাত্র ছেলে মাহীর সারওয়ার মেঘ। অকালে মা-বাবাকে হারানো মেঘ মামার সঙ্গেই বেশি সময় কাটায়।

 

মেঘের মামা নওশের আলম রোমান জানান, এখন সে ভর্তি হয়েছে গুলশানের বাংলাদেশ ইন্টারন্যাশনাল টিউটোরিয়াল (বিআইটি) স্কুলে। আগে পড়ত সেন্ট যোসেফ স্কুলে। বড় হয়ে কী হতে চাও, জানতে চাইলে মেঘ বলে, ‘ক্রিকেটার’। তার প্রিয় ব্যাটসম্যান সৌম্য সরকার, আর বোলার মুস্তাফিজুর রহমান। তবে সবচেয়ে বেশি পছন্দ বিশ্বের শীর্ষ অলরাউন্ডার সাকিব আল হাসানকে। ঘরে খেলা দেখার চেয়ে মাঠে খেলা দেখতেই তার বেশি ভালো লাগে।

 

কে সবচেয়ে বেশি ভালোবাসে মেঘকে? সে জানায়, ‘মামা আমাকে স্কুলে নিয়ে যায়, বেড়াতে নিয়ে যায়, আমার সঙ্গে ক্রিকেট খেলে, আমাকে চকোলেট কিনে দেয়, হোমওয়ার্ক করতে সাহায্য করে। রাতে আমি মামার সঙ্গেই ঘুমাই।’

 

‘আব্বু আর মামণিকে অনেক মিস করি, ওদের অনেক ভালোবাসি। তাদের ছাড়া খুব খারাপ লাগে’ বলতে বলতে অশ্রুসজল হয়ে পড়ে মেঘ। তারপর অনেকটা সময় একদম চুপ থাকে। আর কোনো কথা না বলে মামার বুকে মুখ লুকায়।

 

মঙ্গলবার ইন্দিরা রোডের বাড়িতে সাংবাদিকরা যায় মেঘের খোঁজখবর নিতে। চার বছর আগে পশ্চিম রাজাবাজারের বাসায় মেঘের বাবা-মাকে খুন করে দুর্বৃত্তরা।

       

রাইজিংবিডি/ঢাকা/১০ ফেব্রুয়ারি ২০১৬/মাকসুদ/রফিক/এএন