জাতীয়

যে কারণে স্থগিত ক্লিন ঢাকা কনসার্ট

নিজস্ব প্রতিবেদক : নিরাপত্তাজনিত কারণে ক্লিন ঢাকা কনসার্ট স্থগিত করা হয়েছে।

 

বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপ-কমিশনার মারুফ হোসেন সরদার রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

 

নাম প্রকাশে অনিচ্ছুক ডিএমপির এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, কনসার্টের আয়োজক অন্তর শোবিজ নিরাপত্তার ব্যাপারে মৌখিক বা লিখিতভাবে ডিএমপির অনুমতি নেয়নি। অনুষ্ঠান করার আগে গোয়েন্দা পুলিশের সঙ্গেও বৈঠক করেনি। এদিকে, গোয়েন্দা পুলিশ জানিয়েছে, বিভিন্ন মৌলবাদী সংগঠন কারিনার কনসার্ট করতে দেবে না বলে ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে হুমকি দিয়েছে।

 

তিনি আরো জানান, ১২ ফেব্রুয়ারি রাজধানীর মহানগর নাট্যমঞ্চে সমাবেশ করার জন্য অনেক আগেই অনুমতি নিয়েছিল ইসলামী শাসনতন্ত্র আন্দোলন। একই দিনে ওই কনসার্ট হলে নিরাপত্তা ঝুঁকি তৈরি হতে পারে।

 

ডিএমপির গণমাধ্যম শাখার উপ-কমিশনার মারুফ হোসেন সরদার জানান, ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানি অন্তর শোবিজের কর্মকর্তাদের সঙ্গে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম-কমিশনার মনিরুল ইসলামের একটি বৈঠক হয়। সেখানে পর্যালোচনায় দেখা যায়, যারা ক্লিন ঢাকা কনসার্ট আয়োজনে কাজ করছেন, তাদের মধ্যে কোনো সমন্বয় নেই। তাদের কোনো কাজের সুষ্ঠু পরিকল্পনা ও কনসার্ট আয়োজনে যথেষ্ট প্রস্তুতি নেই। তাই পুলিশের পক্ষ থেকে এ অনুষ্ঠান স্থগিতের আহ্বান জানানো হয়।

 

এ বৈঠক নিয়ে ডিএমপির ক্রাইম কনফারেন্সে আলোচনা উঠলে পুলিশের পক্ষ থেকে কনসার্ট স্থগিতের কথা জানানো হয়।

 

এদিকে ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন মোবাইলে জানিয়েছেন, নিরাপত্তাজনিত কারণে ক্লিন ঢাকা কনসার্ট স্থগিত ঘোষণা করা হয়েছে।

 

প্রসঙ্গত, আগামীকাল ১২ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ক্লিন ঢাকা কনসার্ট হওয়ার কথা ছিল। এতে বলিউড অভিনেত্রী কারনিা কাপুর খান এবং সঙ্গীত শিল্পী জাভেদ আলী ও কনিকা কাপুরসহ বাংলাদেশি তারকারা অংশ নেওয়ার কথা ছিল

       

রাইজিংবিডি/ঢাকা/১১ ফেব্রুয়ারি ২০১৬/জিসান/রফিক