জাতীয়

সদরঘাটে ঘরমুখো মানুষের ভিড়

নিজস্ব প্রতিবেদক : ঈদ উপলক্ষে ঘরমুখো মানুষের ভিড় বেড়েছে সদরঘাট লঞ্চ টার্মিনালে। বৃহস্পতিবার বিকেল থেকেই লোকজন ঘরে ফেরা শুরু করলেও শুক্রবার সকালে ঘরমুখো মানুষের ভিড় বেশি লক্ষ করা গেছে।

 

সরেজমিনে দেখা যায়, ঘরমুখো মানুষেরা শুক্রবার ভোর থেকে সদরঘাটে আসতে শুরু করেছে। লঞ্চের টিকিট কাউন্টারে দীর্ঘ লাইন। সদরঘাট মুখী বাসেও উপচে পড়া ভিড়।  এদিকে রায় সাহেব বাজার থেকে সদরঘাট পর্যন্ত রয়েছে বাড়তি যানবাহনের চাপ।  বাহাদুরশাহ পার্কের আশপাশের এলাকাগুলোতে যাত্রীদের ভোগান্তির শিকার হতে হচ্ছে। বাহাদুরশাহ পার্ক থেকে সদরঘাট পর্যন্ত সরু রাস্তা থাকায় দুপাশে যানবাহনের চাপ রয়েছে। পাশাপাশি যাত্রীদের সঙ্গে থাকা ব্যাগ নিয়ে পড়ছেন বিপাকে। আর এ সুযোগে বাহাদুরশাহ পার্ক থেকে সদরঘাট পর্যন্ত চলাচলকারী রিকশার ভাড়া গুণতে হচ্ছে তিন থেকে চার গুণ বেশি।

 

উত্তরা থেকে আসা মাহবুব নামে এক যাত্রী জানান, উত্তরা থেকে আসতে তেমন কোনো সমস্যা না হলেও এ বাহাদুরশাহ পার্কে এসেই বিপদে পড়তে হলো। যানজটের মধ্যে বাচ্চাদের নিয়ে চলাচল দুস্কর। বাধ্য হয়ে অতিরিক্ত ভাড়া দিয়ে রিকশায় যেতে হচ্ছে।

 

সদরঘাট লঞ্চ টার্মিনালে চাঁদুপরের যাত্রী শাহীনা আক্তার জানান, পুরো রাস্তাই ভালোভাবে এসেছি। কিন্তু অল্প একটু পথ অনেক কষ্ট করতে হয়েছে। তবে লঞ্চের টিকিট পেতে তেমন সমস্যা হয়নি। শুধু লাইনে একটু দাঁড়াতে হয়েছে।

 

সকাল থেকে যাত্রীরা ঢাকা-চাঁদপুর রুটের এমভি মধুমতি ও নিউ আল বোরাক, ঢাকা-বরিশাল রুটের সুন্দরবন-৬, সুন্দরবন-১০ ও সুরভী-৯ লঞ্চে যাত্রীদের ভিড়।

 

সদরঘাট লঞ্চ মালিক সমিতির সহসভাপতি গোলাম কিবরিয়া টিপু রাইজিংবিডিকে বলেন, লঞ্চে যাত্রী সংখ্যা গত সপ্তাহ থেকে অনেক বেশি।

 

বাংলাদেশ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) যুগ্ম পরিচালক ও ঈদ ব্যবস্থাপনা পরিকল্পনা কমিটির আহ্বায়ক জয়নাল আবেদীন শুক্রবার সকালে বলেন, আজ যাত্রীদের ভিড় একটু বেশি। বৃহস্পতিবার থেকে একটু একটু করে বাড়ছে। তবে যাত্রীদের দুর্ভোগ নেই সদরঘাট টার্মিনালে।

   

রাইজিংবিডি/ঢাকা/১ জুলাই ২০১৬/এসএন