জাতীয়

সন্ত্রাসবাদ দমনে সকলের সহযোগিতা চাইলেন আইজিপি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : সন্ত্রাসবাদ দমন পুলিশের একার পক্ষে সম্ভব নয় উল্লেখ করে পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক বলেছেন, এ ব্যাপারে সবার সম্মিলিত সহযোগিতা প্রয়োজন।

 

বুধবার বিকেলে চট্টগ্রামের দামপাড়া পুলিশ লাইনস মাঠে চট্টগ্রাম মহানগর পুলিশের ৩৯ বছরে পদার্পণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এ সব কথা বলেন।

 

‘নিরাপত্তাই আস্থার ঠিকানা’- স্লোগানকে ধারণ করে ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে সিএমপি।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী, সাবেক আইজপি নুরুল হুদা, চট্টগ্রাম নগর পুলিশ কমিশনার মো. ইকবাল বাহার, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, সাবেক সিএমপি কমিশনার ওসমান আলী খান। এই অনুষ্ঠানে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, রাজনৈতিক নেতারা, ব্যবসায়ী ও কূটনৈতিকরা উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানে কেক কেটে সিএমপি’র প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের উদ্বোধন করেন আইজিপি। প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে পুলিশ প্রধান বলেন, পুলিশের প্রতি আস্থার পরিবেশ সৃষ্টি করতে পারলেই জনগণ-পুলিশ মিলে একটি সুন্দর সমাজ গঠন করা সম্ভব হবে। সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ দমন এবং মাদক নিয়ন্ত্রণ পুলিশের একার পক্ষে সম্ভব নয়। এ জন্য জনগণের সহযোগিতা প্রয়োজন। পুলিশ-জনগণ অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করে দেশকে নিরাপদ দেশে পরিণত করতে হবে।

 

জনগণের স্বার্থে সিএমপির সক্ষমতা বৃদ্ধি করা হবে বলে উল্লেখ করেন তিনি।

 

স্বাগত বক্তব্যে সিএমপি কমিশনার অতীতের মতো আগামীতেও চট্টগ্রাম মহানগরকে নিরাপদ এবং সুন্দর নগরীতে পরিণত করতে সকলের সহযোগিতা কামনা করেন।

   

রাইজিংবিডি/চট্টগ্রাম/৩০ নভেম্বর ২০১৬/রেজাউল/বকুল