জাতীয়

জায়াপতি সম্মাননা পেলেন সাত দম্পতি

নিজস্ব প্রতিবেদক : সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার স্বীকৃতি হিসেবে জায়াপতি সম্মাননা পেয়েছেন সাত দম্পতি। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তাদের হাতে সম্মাননাপত্র তুলে দেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম।

 

সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করে বেসরকারি সামাজিক উন্নয়ন সংস্থা ডর্‌প।

 

সাংবাদিক-সাংস্কৃতিক গবেষক ক্যাটাগরিতে ড. নাজনীন আহমেদ ও ড. এম হেলাল, ভোগে নয় ত্যাগে আনন্দ ক্যাটাগরিতে ডা. তাজকেয়া খানম ও ফরিদ আহম্মেদ ভূঁইয়া,  ভাঙা-গড়ার বন্ধন ক্যাটাগরিতে অধ্যক্ষ জামসেদা চৌধুরী ও অধ্যাপক আব্দুল ওয়াহেদ, শহর-গ্রাম সেতুবন্ধন ক্যাটাগরিতে নার্গিস মাহতাব ও মাহতাব উদ্দীন নান্নু, মাতৃত্বকালীন ভাতার প্রথম মা (কালিয়াকৈর-২০০৫) হিসেবে ফিরোজা ও মজনু মিয়া, স্বপ্ন মা একের ভেতর সতের ২০০৯-২০১০ সালের ক্যাটাগরিতে অর্পিতা রানী সরকার ও দেব রঞ্জন সরকার এবং ২০১৪-১৫ সালের জন্য রাবেয়া বেগম ও জাহিদুল ইসলাম দম্পতিকে সম্মাননা দেওয়া হয়।

 

সম্মাননা অনুষ্ঠানে এইচ টি ইমাম বলেন, দেশ ও সমাজের উন্নয়নে আমাদের সবার সমান ভূমিকা রাখা দরকার। এতে আমরা আমাদের ভিশনে সহজে পৌঁছাতে পারব।

 

তিনি বলেন, ভালো কাজের জন্য যেমন সম্মাননা দেওয়া হয়। এটি দেখে অন্যরাও ভালো কাজে উৎসাহী হয়। তাই আমাদের ভালো কাজ করতে হবে।

 

আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা ও গুসি আন্তর্জাতিক শান্তি পুরস্কার বিজয়ী এ এইচ এম নোমানের সভাপতিত্বে সম্মাননা অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সংরক্ষিত নারী আসনের সংসদ সসস্য কবি কাজী রোজী, নূরজাহান বেগম মুক্তা, ডর্‌প চেয়ারম্যান মো. আজহার আলী তালুকদার,  রামগতি পৌরসভার মেয়র এম মেজবাহ উদ্দীন প্রমুখ। 

 

রাইজিংবিডি/ঢাকা/৩ ডিসেম্বর ২০১৬/আহমদ নূর/রফিক