জাতীয়

খুলনায় বিজয় দিবসের অনুষ্ঠানসূচি

নিজস্ব প্রতিবেদক, খুলনা : মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে খুলনা জেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচি নিয়েছে।

 

শুক্রবার বিজয় দিবসের সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে গল্লামারী শহীদ স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে দিনের শুরু হয়েছে। এরপর খুলনা মেট্রোপলিটন পুলিশ লাইনে ৩১ বার তোপধ্বনি করা হয়। ভোরে সরকারি বেসরকারি ভবন ও প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে।

 

সকাল সাড়ে ৮টায় খুলনা জিলা স্কুল মাঠে বিভাগীয় কমিশনার আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন।

 

বেলা ১২টা থেকে সন্ধ্যা পর্যন্ত খুলনা পিআইডির আয়োজনে জিলা স্কুল প্রাঙ্গনে মুক্তিযুদ্ধের ওপর স্থিরচিত্র প্রদর্শন করা হবে। বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সন্তানদের সংবর্ধনা দেওয়া বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে। বেলা সাড়ে ৩টায় পাইওনিয়ার মাধ্যমিক বালিকা বিদ্যালয় মাঠে মহিলাদের ক্রীড়া অনুষ্ঠান ও মুক্তিযুদ্ধভিত্তিক আলোচনা সভা এবং বিকেল সাড়ে ৩টায় খুলনা জিলা স্কুল মাঠে কেসিসি বনাম জেলা প্রশাসন একাদশের মধ্যে প্রীতি ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

 

সন্ধ্যা ৬টায় হাদিস পার্কে ‘সুখী, সমৃদ্ধ, বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সর্বজনীন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ’ শীর্ষক আলোচনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ১৬ ও ১৭ ডিসেম্বর শহীদ হাদিস পার্কে মুক্তিযুদ্ধভিত্তিক দুর্লভ প্রামাণ্যচিত্র প্রদর্শিত হবে। ১৬ ও ১৭ ডিসেম্বর ১০টা থেকে ৫টা পর্যন্ত উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরিতে মুক্তিযুদ্ধভিত্তিক দুর্লভ ছবি ও পুস্তক প্রদর্শন করা হবে।

 

১৭ ডিসেম্বর বিকেল ৪টায় উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরিতে মুক্তিযুদ্ধভিত্তিক আলোচনা ও কবিতা আবৃত্তি, বীরশ্রেষ্ঠ রূহুল আমিনের বীরত্ব ও মুক্তিযুদ্ধভিত্তিক আলোচনা অনুষ্ঠিত হবে। ১৬ থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত খুলনার বিসিক ভবন প্রাঙ্গনে ক্ষুদ্র ও কুটির শিল্প মেলার আয়োজন করা হয়েছে।

   

রাইজিংবিডি/খুলনা/১৬ ডিসেম্বর ২০১৬/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল