জাতীয়

নকল-নবীশদের কর্মসূচি প্রত্যাহার

জ্যেষ্ঠ প্রতিবেদক : আন্দোলন কর্মসূচি প্রত্যাহার করেছে বাংলাদেশ এক্সট্রা মোহরার (নকল-নবীশ) অ্যাসোসিয়েশন।

 

রোববার দুপুরে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হকের সঙ্গে সংগঠনের নেতারা বৈঠক করেন। বৈঠক শেষে সংগঠনের নেতারা সব ধরনের আন্দোলন ও কর্মসূচি প্রত্যাহার করার ঘোষণা দেন।

 

বৈঠকে নকল-নবীশদের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে আলোচনা হয়। আন্দোলনরত নকল নবীশরা রোববার থেকেই সব ধরনের আন্দোলন ও কর্মসূচি প্রত্যাহার করেন।

 

এ ছাড়া চলতি মাসের ৩১ জানুয়ারির মধ্যে ৫০ কোটি টাকা অর্থ মন্ত্রণালয় থেকে ছাড় করে নকল-নবীশদের বকেয়া পরিশোধ; আগামী অর্থবছর থেকে তাদের রিমুনারেশন(পারিশ্রমিক) প্রতি মাসে পরিশোধের লক্ষ্যে বাজেটে বরাদ্দ রাখার প্রস্তাব বাস্তবায়নের লক্ষ্যে অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা; আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে নকল-নবীশদের নিয়োগ বিধি প্রণয়নে নীতিমালার খসড়া তৈরি; নকল-নবীশদের রিমুনারেশন বৃদ্ধিকরণ সংক্রান্ত পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়।

 

বৈঠকে আন্দোলনের কারণে আন্দোলনরত নকল-নবীশদের বিরুদ্ধে কোনো বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে না বলেও আশ্বাস দেওয়া হয়।

 

আলোচনায় আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, নিবন্ধন পরিদপ্তরের মহাপরিদর্শক খান মো. আব্দুল মান্নানসহ আইন মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা এবং অ্যাসোসিয়েশনের সভাপতি মো. জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক এফ এ সুমন সরকার  মো. সুমন হোসেন (যুগ্মসম্পাদক), মো. জামাল হোসেন (সহসম্পাদক), মো. কায়সার হামিদ শাহীন (সদস্য), মো. মানিক শেখ (সদস্য), মিজানুর রহমান হিরন (সভাপতি, খুলনা বিভাগ), তপন কান্তি দে (সভাপতি, সিলেট বিভাগ), মো. ফারুক হোসেন (সাধারণ সম্পাদক, বরিশাল বিভাগ), এ কে আজাদ (সাধারণ সম্পাদক, রংপুর বিভাগ), রুবেল পারভেজ (যুগ্মসম্পাদক, খুলনা বিভাগ), মোহাম্মদ হোসেন (সভাপতি, চট্টগ্রাম বিভাগ), হর্ষবর্ধন রায় (সভাপতি, রংপুর বিভাগ) এবং নাসিরুল ইসলাম (ক্যাশিয়ার, বরিশাল বিভাগ) উপস্থিত ছিলেন।

   

রাইজিংবিডি/ঢাকা/৮ জানুয়ারি ২০১৭/নঈমুদ্দীন/হাসান/সাইফ