জাতীয়

উৎসবমুখর হাতিঝিল

নিজস্ব প্রতিবেদক : ঈদের ছুটিতে ইট-কাঠের বন্দি জীবন থেকে মুক্তি পেতে বিনোদন স্পটে ভিড় জমিয়েছেন রাজধানীবাসী। ঈদের আনন্দ উপভোগ করতে ঢাকায় থাকা মানুষগুলো প্রকৃতির ছোঁয়া পেতে হাজির হয়েছেন হাতিরঝিলে। খোলামেলা পরিবেশ ও নান্দনিকতার জন্য হাতিরঝিল রাজধানীবাসীর বিনোদনের চাহিদা অনেকটাই পূরণ করতে সক্ষম হয়েছে।

 

রোববার দুপুরের পর থেকে হাতিরঝিলে বিনোদনপ্রেমীদের উপচেপড়া ভিড় দেখা গেছে। বিকেলে হাতিরঝিলে বেড়াতে আসা দর্শনার্থীদের চোখে-মুখে এক ধরনের আনন্দ খেলা করছিল। কেউ প্রিয়জনকে নিয়ে গল্প করছেন, কেউ বন্ধুদের সঙ্গে আড্ডা দিচ্ছেন, আবার কেউ পরিবারের সবাইকে নিয়ে ঘুরে বেড়াচ্ছেন।

 

সপরিবারে হাতিরঝিলে ঘুরতে এসেছেন ব্যবসায়ী আলাউদ্দিন আহমেদ। তিনি বলেন, ‘ঈদের কয়েক দিন আত্মীয়স্বজনের বাড়িতে যাওয়া হয়েছে। আজ দুই ছেলেমেয়েকে নিয়ে ঘুরতে বের হলাম।’

 

হাতিরঝিলে নানা বয়সের মানুষ ভিড়। এজন্য সেখানে নানা ধরনের পণ্যের বেচাকেনাও চলছে। শিশুদের খেলনা থেকে শুরু করে ঝালমুড়ি, চটপটি-ফুচকা এসবের পসরা সাজিয়ে বসেছেন ক্ষুদ্র ব্যবসায়ীরা।

 

বনশ্রী থেকে হাতিরঝিলে আসেন নবদম্পতি রিমন ও রুমানা। রাইজিংবিডির কাছে অনুভূতি প্রকাশ করতে গিয়ে তারা বলেন, ‘ঈদের দিনে বের হওয়া হয়নি। আজ সময় করে বের হয়েছি। বেশ ভালোই লাগছে। তবে ঈদের দিন ভিড় একটু বেশি দেখতে পাচ্ছি।’

 

দীর্ঘ প্রতীক্ষার পর ২০১৩ সালের ২ জানুয়ারি থেকে সবার জন্য উন্মুক্ত হয় স্বপ্নের এই হাতিরঝিল প্রকল্প। ঝিলের চারদিকে ওয়াকওয়ে নির্মাণ, ওভারপাসসহ ঝিলের দুই পাশে পূর্ব-পশ্চিমে সড়ক নির্মাণ করা, লেকের এপার থেকে ওপারে যাওয়ার জন্য দৃষ্টিনন্দন সেতু ও চমৎকার শ্বেতশুভ্র সিঁড়ি নির্মাণ করা হয়। যোগ করা হয়েছে ওয়াটার ট্যাক্সি, দৃষ্টিনন্দন ফোয়ারা ও গোলাকার উন্মুক্ত মঞ্চ।

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ জুন ২০১৮/এম এ রহমান/রফিক