জাতীয়

সাম্প্রদায়িক শক্তি বড় হামলার প্রস্তুতি নিচ্ছে : কা‌দের

জ্যেষ্ঠ প্র‌তি‌বেদক : সাম্প্রদায়িক শক্তি তলে তলে বড় ধরনের হামলা পরিচালনার জন্য প্রস্তুতি নিচ্ছে উ‌ল্লেখ ক‌রে এর বিরুদ্ধে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন খোদ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে দলের সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, 'যেই বাংলাদেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন হয়েছে, যেই চেতনার ভিত্তিতে দেশ স্বাধীন হয়েছে, সেই চেতনা বিরোধী শক্তি এখনও খুবই দুর্বল এ কথা মনে করার কোন কারণ নেই। ”

আওয়ামী লীগের সাধারণ সম্পাাদক বলেন, “এখনও সেই বাংলাদেশে অসাম্প্রদায়িক মানবতা বিরোধী শক্তি হুমকী দিয়ে যাচ্ছে। সাম্প্রদায়িক অশুভ শক্তি জঙ্গিবাদের ভয়ঙ্কর মুর্তিতে মাঝে মাঝ আবির্ভূত হয়। হলি আর্টিজান, শোলাকিয়ার সেই ট্র্যাজেডির্ পর আমরা যদি মনে করি সেই সাম্প্রদায়িক অশুভ শক্তির পতন হয়েছে তাহলে আমরা শ্রীলংকার মতই ভুল করবো।  আমাদের প্রস্তুত থাকতে হবে। এখনও ষড়যন্ত্র আছে।”,

ওবায়দুল কাদের বলেন, 'শেখ হাসিনা সরকার আজকে নির্বাচনে বিপুলভাবে বিজয়ী হয়ে চতুর্থ বারের মত ক্ষমতায় এসেছে।  এটা আজকে পাকিস্তানপন্থী অশুভ শক্তি মেনে নিতে পারছে না। এই অশুভ শক্তি আমাদের এই সরকারে বিরুদ্ধে চক্রান্ত করছে। ”

“সাম্প্রদায়িক শক্তি তলে তলে প্রস্তুতি নিচ্ছে বড় ধরনের কোন হামলা পরিচালনার জন্য। কাজেই আমাদের আজকে সতর্ক থাকতে হবে। আমাদের দেশের জনগনকে নিয়ে, অসাম্প্রদায়িক শক্তিকে নিয়ে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।”

অসম্প্রদায়িক চেতনায় আওয়ামী লীগ এক চুলও সরে নি জা‌নি‌য়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, 'সাংস্কৃতিক অঙ্গনে আমাদের একটা বিভ্রান্তি আছে যে, আওয়ামী লীগ নির্বাচনী এলায়েন্সের মধ্য দিয়ে স্বাধীনতার চেতনা মুল্যবোধের পরিপন্থী কাজ করছে। আমি আপনাদের আশ্বস্থ করতে চাই, আওয়ামী লীগের কৌশলগত কারণে কৌশলগত পরিবর্তন হয়েছে কিন্তু আদর্শিক ভাবে বাংলাদেশের জন্মের চেতনা থেকে আমাদের শিকড় থেকে আমরা এক চুলও সরে যাই নি। আমরা আমাদের শিকড়ের সঙ্গে আছি, থাকবো।”

সাংস্কৃতিক অঙ্গনের শিল্পীদের পাশে সবসময়ই শেখ হাসিনা আছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, 'বাংলাদেশে সংস্কৃতির সবচেয়ে বড় পৃষ্ঠপোষক বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাংস্কৃতিক অঙ্গনে আমাদের শিল্পী সাহিত্যিকদের দু:খের দিনে পাশে দাঁড়ানোর এমন রাষ্ট নায়ক শেখ হাসিনা মত কেউ ছিলেন না।'

“সাংস্কৃতিক অঙ্গনে যারা জড়িত আপনারা কোন অবস্থাতেই হতাশ হবেন না। আপনাদের বিপদে, আপনাদের সংকটে শেখ হাসিনা আপনাদের পাশে আছেন।  শেখ হাসিনার সরকার, সংস্কৃতিক বান্ধব সরকার।"

আওয়ামী লীগের সাংস্কৃতিক উপ কমিটির চেয়ারম্যান আতাউর রহমান, সদস্য সচিব অসীম কুমার উকিল, আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ত্রাণ ও দু‌র্যোগ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় সদস্য রিয়াজুল কবির কাওসার, মহানগর দক্ষিন আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

   

রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/২৫ জুন ২০১৯/‌রেজ‌া/ সাজেদ