জাতীয়

বাজনদারের অস্ত্রোপচার আগামী সপ্তাহে

নিজস্ব প্রতিবেদক : নিজের হাত কেটে ফেলার অনুরোধের পর ট্রি-ম্যান নামে পরিচিত আবুল বাজনদারের হাতে কেটে ফেলতে রাজি হননি চিকিৎসকেরা। তারা বলছেন, তার হাতে আবারো অস্ত্রোপচার করে নতুন করে গজিয়ে ওঠা মাংস পিণ্ডগুলো ছেঁটে দেওয়া হবে।

আবুল বাজনদারের চিকিৎসার জন্য গঠন করা মেডিক্যাল বোর্ড এ সিদ্ধান্ত নিয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন এ তথ্য জানিয়েছেন।

সামন্ত লাল সেন বলেন, মঙ্গলবার মেডিক্যাল বোর্ড বসেছিল। বোর্ড সিদ্ধান্ত নিয়েছে তার হাতে আগামী সপ্তাহে অস্ত্রোপচার করবে। অস্ত্রোপচারে বাজনদারের হাতে গজিয়ে ওঠা মাংসপিণ্ডগুলো ছেঁটে দেওয়া হবে।

এর আগে সোমবার আবুল বাজনদার রাইজিংবিডিকে বলেন, ‘আগের মতো হাতে শেকড়-বাকড় লম্বা হচ্ছে। খুব জ্বালা যন্ত্রণা করে। সহ্য করতে পারি না ভাই। এজন্য গত ১৯ মে আবারো বার্ন ইউনিটে এসে ভর্তি হই। গতকাল (রোববার) ডাক্তারকে বলছি, আমার হাতের কব্জি পর্যন্ত কেটে দেন। পায়ে অপারেশন করতে বলছি যাতে এলাকায় গিয়ে একটু হাঁটতে পারি। কিন্তু ডাক্তাররা তো রাজি হচ্ছেন না। আমি বলছি যে যদি এটাও না করেন, তাহলে প্রধানমন্ত্রীর সহায়তায় আমাকে যাতে বিদেশে পাঠানো হয়।’

‘ডাক্তাররা বলেছেন পৃথিবীর কোথাও নাকি এই রোগের চিকিৎসা নেই। যতবার শেকড়-বাকড় বাড়বে ততবার অপারেশন করে ফালাতে হবে। যতদিন বাঁচব, ততদিনই এভাবে অপারেশন করতে হবে। খুব কষ্ট হয় ভাই, খুব কষ্ট। এভাবে আর কতদিন বাঁচবো!’

২০১৬ সালের ৩০ জানুয়ারি প্রথম বার ঢামেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আবুল বাজনদারকে ভর্তি করা হয়। এরও প্রায় ১০ বছর আগে তিনি এই রোগে আক্রান্ত হন। এই রোগে আক্রান্ত হওয়ার পর বিয়েও করেন তিনি।

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ জুন ২০১৯/আরিফ সাওন/সাইফ