জাতীয়

৯, ১০ আগস্টের বাসের টিকিট শেষ

নিজস্ব প্রতিবেদক : ঈদুল আজহা উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে শুক্রবার থেকে। প্রথমদিনেই ৯ ও ১০ আগস্টের টিকিট শেষ হয়ে গেছে বলে জানিয়েছে টিকিট কাউন্টারগুলো।

শুক্রবার সকাল থেকেই গাবতলী, টেকনিক্যাল, কল্যাণপুরে গিয়ে দেখা গেছে, অগ্রিম টিকিটের জন্য প্রায়  প্রতিটি বাস কাউন্টারের সামনে দীর্ঘ লাইন। বৃষ্টি মাথায় নিয়েই টিকিট নিতে ভিড় করেছেন তারা। যাত্রীদের চাহিদা বেশি দেখা গেছে ৮, ৯ ও ১০ আগস্টের টিকিট।

আগামী ১১ বা ১২ আগস্ট সম্ভাব্য ঈদ ধরে অগ্রিম টিকিট বিক্রি করছে পরিবহন কোম্পানিগুলো।

কাউন্টারের পাশাপাশি  অনলাইনে ও অ্যাপসের মাধ্যমেও বাস টিকেট ছাড়া হয়েছে। প্রতিটি বাসের ৮ থেকে ১০ টি টিকেট অনলাইনে বিক্রি করা হচ্ছে বলে জানিয়েছেন সাকুরা পরিবহনের কাউন্টার ম্যনেজার মোহাম্মদ এনামুল হক।

তিনি জানান,  ৮, ৯ ও ১০ তারিখের টিকিটের চাহিদা বেশি। তবে ৯ ও ১০ তারিখের টিকিট বিক্রি ইতোমধ্যে শেষ।   

দেশ ট্রাভেলসের অগ্রিম টিকিট দেওয়া হচ্ছে কল্যাণপুর থেকে। এখানে দীর্ঘ লাইন পড়েছে টিকিট প্রত্যাশীদের।

দেশ ট্রাভেলসের এক কর্মকর্তা জানান, উত্তরবঙ্গগামী বাসগুলোর টিকিট চাহিদা বরাবরের মত এবারও বেশি দেখছেন তারা। আর বেশিরভাগ যাত্রী টিকিট নিতে চাচ্ছেন ৯ ও ১০ আগস্টের।

তিনি বলেন, ৯ ও ১০ তারিখে সরকারি প্রতিষ্ঠানগুলোর এবং গার্মেন্টস ছুটি হবে। হয়তো তাই এর চাহিদা বেশি।

এছাড়া, গাবতলী থেকে হানিফ পরিবহন, ঈগল পরিবহন, নাবিল পরিবহন, এনা পরিবহন তাদের উত্তরবঙ্গগামী বাসের অগ্রিম টিকিট বিক্রি করছে।

এনা পরিবহন তাদের টিকিট ‘সহজ’ অ্যাপস ও কাউন্টারের মাধ্যমে বিক্রি  করছে বলে জানা গেছে। আর গ্রীনলাইন কাউন্টার ছাড়াও ‘পরিবহনডটকম’ নামে একটি ওয়েবসাইটের মাধ্যমে টিকিট বিক্রি করে।

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ জুলাই ২০১৯/হাসিবুল/শাহেদ