জাতীয়

শিক্ষিকার বিরুদ্ধে ডেঙ্গু আক্রান্ত ছাত্রীকে সহায়তা না করার অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ ডেঙ্গুতে আক্রান্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলে এক আবাসিক ছাত্রীকে চিকিৎসার জন্য হাসপাতালে নিতে সহায়তা না করার অভিযোগ পাওয়া গেছে ওই হলের এক আবাসিক শিক্ষিকার বিরুদ্ধে। 

ছাত্রীর সহপাঠী ও ওই হলের আবাসিক ছাত্রীরা এমন অভিযোগ এনে বলেন, পরে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের সহায়তায় ওই ছাত্রীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া সম্ভব হয়েছে।

ওই ছাত্রীর নাম পুষ্পিতা চাম্বুগং। শনিবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

জানা যায়, গত কয়েকদিন ধরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত পুষ্পিতা চাম্বুগং। শনিবার রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে ১০টায় তাকে জরুরী ভিত্তিতে তাকে হাসপাতালে নেওয়ার প্রয়োজন হলে ওই ছাত্রীর বান্ধবীরা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানীকে ফোন দেন। কিন্তু প্রক্টর ওই হলের আবাসিক শিক্ষিকাদের সহায়তা নিতে বলেন। পরে হলের আবাসিক শিক্ষিকা ফারহানা ফেরদৌসিকে জানানো হলে তিনি দায়িত্ব নিতে পারবেন না বলে জানান এবং ওই ছাত্রীর স্থানীয় অভিভাবককে এসে হাসপাতালে নিয়ে যেতে বলেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের সহায়তায় ওই ছাত্রীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

এদিকে, বিষয়টি নিয়ে ওই হলের আবাসিক ছাত্রীরা ক্ষোভ প্রকাশ করেছেন। 

এ বিষয়ে রোকেয়া হলের আবাসিক শিক্ষিকা ফারহানা ফেরদৌসি বলেন, বিষয়টি তেমন কিছু না। রাতে হলের এক মেয়ে ফোন দিয়েছিল। ১৮-১৯ সেশনের শিক্ষার্থীদের জন্য দুজন শিক্ষিকা রয়েছেন সেখানে। তারাই একটা ব্যবস্থা নেবেন। রাইজিংবিডি/ঢাকা/২৮ জুলাই ২০২৯/ইয়ামিন/নাসিম