জাতীয়

আগুনে ক্ষতিগ্রস্তরা অর্ধাহারে-অনাহারে, সবাই এগিয়ে আসুন: ড.কামাল

নিজস্ব প্রতিবেদক:  রাজধানীর মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের পাশে এগিয়ে আসার জন্য সরকারসহ সব সংগঠনের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় ঐক্যফদ্ধন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

শনিবার দুপুরে তার নেতৃত্বে গণফোরামের একটি প্রতিনিধি দল অগ্নিকান্ডের এলাকা পরিদর্শনে যান। এ সময় তিনি এ আহ্বান জানান।

ড. কামাল হোসেন বলেন, অগ্নিকান্ডের ঘটনায় বিপুলসংখ্যক মানুষ খোলা আকাশের নিচে অর্ধাহারে- অনাহারে, বস্ত্রহীন-আশ্রয়হীন হয়ে ডেঙ্গু আক্রান্ত শহরে দিনরাত পার করছে। এ ঘটনায় তিনি অত্যন্ত মর্মাহত। একটার পর একটা অগ্নিকান্ড দেখতে হচ্ছে। মানুষ কবে পাবে নিরাপদে জীবন যাপনের অধিকার?

দলের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বলেন, প্রত্যেক মানুষের নিরাপদে বাঁচার অধিকার আছে। দায়িত্বজ্ঞানহীন ও ক্ষমতা দখলকারীরা মানবতাবোধ নিয়ে উদাসীন। তাদের একদিন জাতির মুখোমুখি হতে হবে। মানুষ নিরাপদে শান্তিতে থাকতে চায়, লুটপাট আর দখলদারিত্ব চায় না।

তিনি বলেন, তাদের দলের সভাপতি পরিষদ সদস্য মেজর জেনারেল (অব.) আ ম সা আ আমিনসহ একটি টিম ক্ষতিগ্রস্তদের নিয়মিত খোঁজখবর রাখবেন।

এ সময়ে আরও উপস্থিত ছিলেন দলের নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সভাপতি পরিষদ সদস্য মোকাব্বির খান (এমপি), অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, মেজর জেনারেল (অব.) আ ম সা আ আমিন, অ্যাডভোকেট মহসিন রশীদ প্রমুখ। রাইজিংবিডি/ঢাকা/১৭ আগস্ট ২০১৯/সাওন/সাজেদ