জাতীয়

এরশাদের আসনে উপ-নির্বাচনের সিদ্ধান্ত আগামীকাল

নিজস্ব প্রতিবেদক: জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপনির্বাচনে বিষয়ে সিদ্ধান্ত নিতে আগামীকাল বৈঠকে বসবে নির্বাচন কমিশন (ইসি)। 

বৈঠক শেষে কমিশন রংপুর-৩ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণাও করতে পারে বলে জানা গেছে ইসি সূত্র থেকে।

সোমবার নির্বাচন কমিশন সূত্র থেকে এই তথ্য জানা গেছে। ইসি সূত্র জানায়, আগামীকাল বিকেল তিনটায় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে কমিশনের ৫১ তম সভা অনুষ্ঠিত হবে। সভায় সকল কমিশনার, সচিবসহ কর্মকর্তারা উপস্থিত থাকার কথা রয়েছে।

সভার কাগজপত্র থেকে জানা গেছে, সভায় রংপুর-৩ আসনের উপ-নির্বাচন ছাড়াও আরো কিছু বিষয়ে সিদ্ধান্ত হতে পারে।

সভায় অন্যান্য এজেন্ডা হচ্ছে, বাংলাদেশ ইলেকশন কমিশন ও সেন্ট্রাল ইলেকশন কমিশন অব রাশিয়ান ফেডারেশনের মধ্যে দ্বিপাক্ষিক প্রোটোকল/এমওইউ স্বাক্ষর, বাংলাদেশ নির্বাচন কমিশনের অ্যাসোসিয়েশন অফ ওয়াল্ড ইলেকশন বডিস-এর নির্বাহী বোর্ডের সদস্য হিসেবে মেয়াদ বৃদ্ধিকরন, প্রবাসী বাংলাদেশী নাগরিকদের বিদেশে অবস্থানকালে ভোটার তালিকায় অন্তর্ভুক্তি ও জাতীয় পরিচয়পত্র দেয়ার বিষয়ে নীতিমালা চূড়ান্তকরণ এবং ভোটার তালিকা বিধিমালা,২০১২ এর সংশোধন, ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ বিভাগের সাথে ডাটাবেইস কানেক্টিভিটি তৈরি করা।

এছাড়াও আরো কিছু বিষয় নিয়ে সিদ্ধান্ত আসতে পারে সভায়, এমনটাই জানান ইসির একাধিক কর্মকর্তা। রাইজিংবিডি/ঢাকা/২৬ আগস্ট ২০১৯/হাসিবুল/সাজেদ