জাতীয়

‘যথা সময়ে ভবন নির্মাণকাজ শেষ করতে হবে’

নিজস্ব প্রতিবেদক : সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, যথা সময়ে কপিরাইট ভবনের নির্মাণকাজ শেষ করতে হবে। প্রকল্প বাস্তবায়নে যেন সময় বেশি না লাগে।

রোববার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে কপিরাইট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনসহ নির্মাণকাজের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী আগামী ১৮ মাস তথা ২০২০ সালের ৩১ ডিসেম্বরের মধ্যে প্রকল্পের কাজ সম্পন্ন করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

তিনি বলেন, বিদ্যমান কপিরাইট আইন আধুনিক ও যুগোপযোগী করা হচ্ছে এবং আগামী মাসে আইনটি মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হবে।

প্রতিমন্ত্রী বলেন, নির্মাণাধীন কপিরাইট ভবন একটি আধুনিক ও দৃষ্টিনন্দন স্থাপনায় পরিণত হবে যার মাধ্যমে কপিরাইট অফিসের কার্যক্রম আরো বেগবান ও ত্বরান্বিত হবে।

বাংলাদেশ কপিরাইট অফিসের রেজিস্ট্রার অফ কপিরাইটস জাফর রাজা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল ও গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. সাহাদত হোসেন।

স্বাগত বক্তৃতা দেন বাংলাদেশ কপিরাইট ভবন নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক সাঈদ আল আমিন মুহাম্মদ আব্দুল হাফিজ। শুভেচ্ছা বক্তব্য রাখেন গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শাহ ইয়ামিন উল ইসলাম, প্রকল্পের ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স জামিল ইকবাল অ্যান্ড বঙ্গ বিল্ডার্স (জেভি) এর পক্ষে জামিল ইকবাল ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর। রাইজিংবিডি/ঢাকা/১ সেপ্টেম্বর ২০১৯/আসাদ/সাইফ