জাতীয়

‘পরিচ্ছন্নতার অঙ্গীকার’ ক্যাম্পেইন শুরু

ডেস্ক রিপোর্ট : ‘পরিচ্ছন্নতার অঙ্গীকার’ শীর্ষক একটি ক্যাম্পেইন শুরু করেছে বাংলাদেশ স্কাউটস এবং ‘ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’।

মঙ্গলবার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ ক্যাম্পেইন উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমানের পক্ষে বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ্‌ কামাল।

দেশের সব নাগরিকের মাঝে পরিচ্ছন্নতা বিষয়ক সচেতনতা সৃষ্টির মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুন্দর, সুস্থ ও পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ে তোলাই এই ক্যাম্পেইনের উদ্দেশ্য। সেপ্টেম্বর ও অক্টোবরজুড়ে ঢাকার ২৫টি, গোপালগঞ্জে ২টি এবং চাঁদপুরের ৩টিসহ দেশের ৩০টি এলাকায় এই ক্যাম্পেইন চলবে।

ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ্‌ কামাল। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটস এর জাতীয় উপ-কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য), ব্যানবেইস এর মহাপরিচালক ও অতিরিক্ত সচিব মো. ফসিউল্লাহ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ স্কাউটস-এর সহ সভাপতি, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর এ এস এম মাকসুদ কামাল।

এছাড়া ‘ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’-এর মুখ্য সমন্বয়ক সালাউদ্দিন আহমেদ তারেক এবং ‘ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’ এর পরিচ্ছন্ন দূত চিত্রনায়ক রিয়াজ এই ক্যাম্পেইনে অংশগ্রহণ করেন। দেশব্যাপী অনুষ্ঠিতব্য ‘পরিচ্ছন্নতার অঙ্গীকার’ ক্যাম্পেইন-এ অংশ নিচ্ছে প্রায় ৩,০০০ জন স্কাউট সদস্য।

পরিচ্ছন্নতার অঙ্গীকার ক্যাম্পেইনের প্রধান অতিথি দুর্যোগ ও ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান শারীরিকভাবে অসুস্থ থাকার কারণে তার লিখিত বক্তব্য পড়েন একান্ত সচিব খন্দকার মশিউর রহমান। রাইজিংবিডি/ঢাকা/৩ সেপ্টেম্বর ২০১৯/ফিরোজ/সাইফ