জাতীয়

এনআইডি জালিয়াতিতে জড়িতদের ধরতে সবার সাহায‌্য নেবে ইসি

নির্বাচন কমিশনের জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম বলেছেন, অবৈধভাবে রোহিঙ্গাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করার সঙ্গে যারা জড়িত তাদেরকে ধরতে সব বাহিনীর সহায়তা নেয়া হবে।

সম্প্রতি রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সার্ভারে যুক্ত করার প্রবণতা বেড়ে যাওয়া এবং কয়েকজন রোহিঙ্গার কাছে এনআইডি পাওয়ার পর নড়েচড়ে বসেছে ইসি। ইতোমধ্যে অপরাধী‌দের ধরতে ইসির পক্ষ থেকে তদন্ত করা হয়েছে।

এদিকে, গতকাল রোহিঙ্গাদের ভোটার করার সঙ্গে জড়িত থাকার অভিযোগে নির্বাচন কমিশনের (ইসি) এনআইডি নিবন্ধন অনুবিভাগের টেকনিক্যাল এক্সপার্ট শাহানুর মিয়াকে আটক করেছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এ বিষয়ে ইসির এনআইডি নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক বলেন, রোহিঙ্গাদের আইডি কার্ড দেয়ার সঙ্গে যারা জড়িত, তাদেরকে ধরতে আমরা শুধু কাউন্টার টেরোরিজম ইউনিট নয়, ডিবি, সিআইডিসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সহায়তা নেব।

গতকাল এক সংবাদ সম্মেলনে এনআইডি নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক বলেছিলেন, নির্বাচন কমিশনের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) অনুবিভাগ অনিয়ম-দুর্নীতি প্রতিরোধে শুদ্ধি অভিযানে নেমেছে। এনআইডিকে সুরক্ষিত করার জন্য যা যা পদক্ষেপ নেয়া দরকার আমরা তাই করব। ঢাকা/হাসিবুল/রফিক