জাতীয়

অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ডিএনসিসি

ফুটপাত ও সড়ক থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে রাজধানীর উত্তরা এবং কারওয়ান বাজারে অভিযান চালিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

মঙ্গলবার উত্তরায় ডিএনসিসির নির্বাহী ম্যজিস্ট্রেট সাজিদ আনোয়ার ও জুলকার নাইন এবং কারওয়ান বাজারে নির্বাহী ম্যজিস্ট্রেট আমিনুল ইসলাম অভিযান পরিচালনা করেন।

সাজিদ আনোয়ার সাংবাদিকদের জানান, উত্তরার রবীন্দ্র সরণি, ৭ নম্বর সেক্টরের ৫ নম্বর রোড, রাজউক কমার্শিয়াল কমপ্লেক্স ও আমির কমপ্লেক্সের আশপাশে ফুটপাত ও সড়ক থেকে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। প্রায় আড়াইশ অস্থায়ী দোকান, শেড, বাড়ির বর্ধিতাংশ, সিঁড়ি ইত্যাদি উচ্ছেদ করে প্রায় ৫০ হাজার বর্গফুট এলাকা উদ্ধার করে সাধারণ মানুষের চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে।

অবৈধভাবে ফুটপাত দখল করায় আরএমসি হাসপাতালকে ১ লাখ ৫০ হাজার টাকা, স্কয়ার বেঙ্গল ডেভেলপার্সকে ১ লাখ টাকা, একটি খাবার দোকানকে ৫০ হাজার টাকা এবং একটি ভবনের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে, কারওয়ান বাজারে ফুটপাত ও সড়ক দখল করার অপরাধে প্রায় ৮০টি অস্থায়ী দোকানসহ অন্যান্য স্থাপনা উচ্ছেদ করে ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলামের ভ্রাম্যমাণ আদালত।

 

ঢাকা/নূর/রফিক