জাতীয়

রাজধানীতে বাস চলাচল স্বাভাবিকের তুলনায় কম

পরিবহন শ্রমিকদের অঘোষিত ধর্মঘটের পর আজ রাজধানীতে গণপরিবহন চলাচল স্বাভাবিকের থেকে একটু কম রয়েছে। সকাল থেকেই গণপরিবহনের সংখ্যা গতকালের চেয়ে বেশি ছিল।

‘নতুন সড়ক পরিবহন আইন' নিয়ে কয়েকটি ধারা সংশোধনসহ আট দফা দাবিতে গত কয়েকদিন ধরেই শ্রমিকরা এই কর্মবিরতিতে গিয়েছিল। পরে গতকাল মধ্যরাত পর্যন্ত স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে মালিক ও শ্রমিকদের বৈঠক শেষে ধর্মঘট প্রত্যাহার করা হয়।  

বৃহস্পতিবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাজধানীর মিরপুর, উত্তরা, মতিঝিলসহ অন্যান্য রুটে বিভিন্ন পরিবহনের বাস চলাচল করতে দেখা যাচ্ছে। তবে তা স্বাভাবিকের চেয়ে কম। সংশ্লিষ্টরা আশা করছেন, দুপুর নাগাদ গাড়ি চলাচল স্বাভাবিক হতে পারে। একই সঙ্গে ঢাকার বাস টার্মিনালগুলো থেকেও বিভিন্ন জেলার উদ্দেশে দূরপাল্লার বাসগুলো ছেড়ে যেতে দেখা গেছে।

এদিকে বিভিন্ন জেলা শহর থেকেও দূরপাল্লার বাসগুলো ঢাকার উদ্দেশে যাত্রা করেছে বলে জানা গেছে। সকাল ৬টা থেকে রাজশাহী, নওগাঁ, সিলেট, বরিশালসহ আরো বেশ কয়েকটি জেলা থেকে বাস চলাচল শুরু হয়েছে।

গাবতলি বাস টার্মিনালের সাকুরা পরিবহনের কাউন্টার মাস্টার মাইনুল ইসলাম বলেন, আজ সকালে বিভিন্ন জেলার উদ্দেশে আমাদের সাকুরা পরিবহনের অনেক কয়টি বাস ছেড়ে গেছে। আবার বিভিন্ন জেলা থেকে যাত্রী নিয়ে বাস ঢাকাতে এসেছে।          

এদিকে সকালে রাজধানীর মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে  গিয়ে দেখা গেছে, অফিসগামীরা কিছুক্ষণ পরপর গাড়ি পেয়ে তাতে করেই অফিসে যাচ্ছেন। রাজধানীর বিভিন্ন জায়গায় এমন চিত্র দেখা গেছে।    ঢাকা/হাসিবুল/জেনিস