জাতীয়

নিরাপদ প্রাণিপুষ্টি ও নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে

পোল্ট্রি শিল্প এবং প্রাণিসম্পদ খামারিদেরকে শুধু নিজেদের লাভ না দেখে দেশের ও জনগণের স্বার্থও দেখতে হবে বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান।

তিনি বলেন, পোল্ট্রি শিল্প এবং প্রাণিসম্পদ খামারিদেরকে শুধু নিজেদের লাভ না দেখে দেশের ও জনগণের স্বার্থও দেখতে হবে। এ বিষয়ে সচেষ্ট থাকলে খাদ্যে মাত্রাতিরিক্ত এন্টিবায়োটিক ও অন্যান্য ক্ষতিকর উপাদানের ব্যবহার কমে আসবে। এর ফলে নিরাপদ প্রাণিপুষ্টি ও নিরাপদ খাদ্য নিশ্চিত হবে।

সোমবার রাজধানীর ফার্মগেটে কেআইবি মিলনায়তনে বাংলাদেশ অ্যানিমেল নিউট্রিশন সোসাইটির (বিএএনএস) উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সরকার দেশের জনগণের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে সবধরনের পদক্ষেপ গ্রহণ করেছে। ইতোমধ্যে ক্ষতিকর এমবিএম ফিড আমদানি নিষিদ্ধ করা হয়েছে এবং তা কঠোরভাবে মনিটরিং করা হচ্ছে।

তিনি আরো বলেন, দেশ মাছ-মাংসে স্বয়ংসম্পূর্ণ হলেও দুধ উৎপাদনে পিছিয়ে আছে। সেজন্য সবাই মিলে একসাথে কাজ করতে হবে যাতে ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুন্দর ও উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়া যায়।

বাংলাদেশ অ্যানিমেল নিউট্রিশন সোসাইটি (বিএএনএস) আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ অ্যানিমেল নিউট্রিশন সোসাইটির (বিএএনএস) সভাপতি প্রফেসর মো. আলী আকবর। ঢাকা/আসাদ/জেনিস