জাতীয়

\`আইনসভায় বঙ্গবন্ধু\` গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন মন্ত্রী

সিনিয়র সাংবাদিক আসাদুজ্জামান সম্রাট সম্পাদিত 'আইন সভায় বঙ্গবন্ধু' নামক গ্রন্থের মোড়ক উন্মোচন করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

মঙ্গলবার রাত‌ে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অমর একুশে গ্রন্থমেলার গ্রন্থ উন্মোচন মঞ্চে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই গ্রন্থের মোড়ক উন্মোচন করেন তি‌নি।

প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী , সংস্কৃতি  প্রতিমন্ত্রী কে এম খালিদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শিরীণ আখতার এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনে আন্দোলন-সংগ্রামের সাফল্যের বাইরেও তিনি আইনসভায় গোটা জাতিকে নির্দেশনা দিয়েছেন। গোটা জাতিকে এগিয়ে যাওয়ার জন্য আইন প্রণয়নের ক্ষেত্রে তিনি যে নির্দেশনা দিয়েছেন সে বিষয়ের সংকলন গ্রন্থ 'আইনসভায় বঙ্গবন্ধু'।

পরে  মন্ত্রী প্রাণকৃষ্ণ বিশ্বাসের লেখা কাব্যগ্রন্থ 'রক্তে ফোটা একুশ', পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেনের লেখা কাব্যগ্রন্থ 'খোয়াবের খেলা', সাংবাদিক সাজেদা পারভীন সাজুর লেখা কাব্যগ্রন্থ 'সময়', মোশাররফ হোসেন ভূঁইয়ার লেখা গ্রন্থ 'পদ্মা সেতুঃ সততা ও আত্মবিশ্বাসের বিজয়' এবং মেহেদি হাসান সানির লেখা রহস্য উপন্যাস 'বদরুলের অচেনা রাত্রি' এর মোড়ক উন্মোচন করেন। ঢাকা/ আসাদ/নাসিম