জাতীয়

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রগতি ইন্ডাস্ট্রিজের অনুদান

করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ১ কোটি টাকা অনুদান দিয়েছে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন শিল্পপ্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড (পিআইএল)।

সোমবার (৬ এপ্রিল) শিল্প মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গতকাল রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব  ড. আহমদ কায়কাউসের কাছে শিল্প সচিব মো. আবদুল হালিম অনুদানের চেক হস্তান্তর করেন।

বাংলাদেশ স্টিল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং করপোরেশনের (বিএসইসি) চেয়ারম্যান মো. রইছ উদ্দিন ও প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. তৌহিদুজ্জামান এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড বাংলাদেশ স্টিল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং করপোরেশনের গাড়ি সংযোজনকারী প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি ১৯৬৬ সাল থেকে বাস, ট্রাক, জিপ, পিক-আপ, অ্যাম্বুলেন্স সংযোজন ও বাজারজাত করে আসছে। সম্প্রতি দেশে ডাবল কেবিন পিক-আপের চাহিদা বৃদ্ধির পরিপ্রেক্ষিতে জাপানের মিৎসুবিসি করপোরেশনের কারিগরি সহযোগিতায় প্রগতি ইন্ডাস্ট্রিজ  ডাবল কেবিন পিক-আপ সংযোজন শুরু করেছে।

খুব শিগগিরই জাপানের মিৎসুবিসি কোম্পানির প্রতিনিধি এবং শিল্প মন্ত্রণালয়ের প্রতিনিধির উপস্থিতে ডাবল কেবিন পিক-আপ সংযোজনের এ স্বয়ংসম্পূর্ণ লাইন আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। উদ্বোধনের পর প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড পূর্ণ সক্ষমতায় ডাবল কেবিন পিক-আপ সংযোজন ও বাজারজাত করবে বলে আশা করা হচ্ছে। ঢাকা/হাসান/রফিক