জাতীয়

করোনায় বিপদে রাজধানীর ব্যাচেলররা

মহামারি করোনা ভাইরাসের সংক্রামণ প্রতিরোধ করতে রাজধানী লকডাউনের মতো অবস্থায় আছে। এ জন্য বন্ধ রয়েছে অধিকাংশ দোকানপাট ও খাবার হোটেল। আর তাই দারুণ বিপাকে পড়েছে রাজধানীতে থাকা ব্যাচেলররা। বিশেষ করে খাবার হোটেল বন্ধ থাকার কারনে খাওয়ার কষ্টটাই বেশি হচ্ছে বলে জানান একাধিক ব্যাচেলর।

শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে কথা হয় ব্যাচেলর মোহাম্মদ আরিফুল ইসলামের সঙ্গে। তিনি রাইজিংবিডিকে বলেন, করোনাভাইরাসের কারণে দেশে বর্তমানে খুব খারাপ একটা সময় যাচ্ছে। রাজধানীতে সব স্কুল, কলেজ, অফিস, আদালত বন্ধ থাকার কারণে অনেকেই বাড়ি চলে গেছে। বিশেষ করে যারা ছাত্র-ছাত্রী ছিলেন তারা অধিকাংশই চলে গেছে। সেই সঙ্গে রাজধানীর ব্যাচেলর বাসায় রান্নার কাজ করা খালারাও বাড়ি চলে যাওয়ায় খুব বিপদেই পড়ে গেছি খাওয়া নিয়ে।

অন্য এক ব্যাচেলর মাইনুল ইসলাম বলেন, সবার ভালোর কথা চিন্তা করে গ্রামের বাড়িতে না গিয়ে এখন মনে হচ্ছে, ভুল করেছি। বাসায় রান্না করার খালা না থাকায় খুব কষ্টেই দিন কাটছে। রান্না করতে পারিনা, তাই হোটেলের খাবার খেয়েই দিন পার করছিলাম। কিন্তু যে দুই একটা হোটেল খোলা ছিল, গতকাল থেকে তাও বন্ধ করে দিয়েছে। তাই খাবার নিয়ে খুব বিপদের মধ্যে আছি।

ধানমন্ডির অন্যান্য মহল্লা ঘুরে খোজ নিয়ে জানা গেছে একই তথ্য। যে সকল ব্যাচেলর ছাত্র-ছাত্রী বা চাকুরীজীবী ছুটি পেয়েও গ্রামে যায়নি, তাদের অধিকাংশদেরই একই অবস্থা। খাওয়ার হোটেল বন্ধ থাকায় অনেকে রুটি, কলা বা দুধ-রুটি খেয়ে চালিয়ে নিচ্ছেন।

 

ঢাকা/ হাসিবুল/সাজেদ