জাতীয়

‘সতর্কতা অবলম্বন করে উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন করতে হবে’

স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, করোনা পরিস্থিতিতে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ও সর্তকতা অবলম্বন করে উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন করতে হবে।

সোমবার (০৪ মে) মন্ত্রী রাজধানীর মিন্টো রোডের সরকারি বাসভবন থেকে জুম ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ৬৪টি জেলার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর নির্বাহী প্রকৌশলীদের সঙ্গে সংযুক্ত হয়ে এ নির্দেশ দেন।

তিনি বলেন, জাতির এ দুঃসময় ও দুর্দিনে এলজিইডি'র জেলা পর্যায়ে কর্মরত নির্বাহী প্রকৌশলীরা কাজ করছেন।  আমরা যেভাবে এগোচ্ছিলাম কোভিড-১৯ পরিস্থিতির কারণে তাতে কিছুটা বাধার সৃষ্টি হয়েছে।  তবে সবাই একযোগে কাজ করলে এ বিপর্যয় কাটিয়ে ওঠা সম্ভব হবে।

মন্ত্রী বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) ও এলজিইডি'র অন্যান্য কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনার উদ্দেশ্যে এ ভিডিও কনফারেন্সের উদ্যোগ নেন।

অনলাইনের মাধ্যমে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে ৬৪টি জেলা থেকে এলজিইডি'র নির্বাহী প্রকৌশলীরা তাদের কাজের অগ্রগতি মন্ত্রীকে অবহিত করেন এবং বর্তমান পরিস্থিতিতে কী ধরনের সমস্যা মোকাবিলা করছেন তা তুলে ধরেন।

ভিডিও কনফারেন্সে আরও সংযুক্ত হন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, অতিরিক্ত সচিব মেজবাহ উদ্দিন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রধান প্রকৌশলী মো. আব্দুর রশিদ খান।

স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, কর্মকর্তা-কর্মচারীদের সবাইকে কর্মস্থলে থাকতে হবে। বড় জনসমাগম পরিহার করে এবং সাবধানতার সঙ্গে কাজ করতে হবে। ঢাকা/আসাদ/জেডআর