জাতীয়

হাবিবুর রহমানের মৃত্যুতে স্পিকার-মন্ত্রীদের শোক

একাদশ জাতীয় সংসদের ঢাকা ৫ আসনের আওয়ামী লীগের দলীয় সংসদ সদস্য আলহাজ্ব হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে স্পিকার, ডেপুটি স্পিকার এবং মন্ত্রী-প্রতিমন্ত্রীরা শোক প্রকাশ করেছেন। এ সময় তারা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

বুধবার (৬ মে) সকাল ১০টা ১৫মিনিটে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হাবিবুর রহমান মারা যান।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া। তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার ও শুভানুধ্যায়ীদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

স্পিকার ও ডেপুটি স্পিকার এক শোকবার্তায় বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে মরহুম হাবিবুর রহমান মোল্লা অবদান রেখেছেন। তার মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে যে ক্ষতি হলো, তা পূরণ হওয়ার নয়।

সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীও গভীর শোক প্রকাশ করেছেন।

গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি এক শোক বার্তায় ব্যক্তিগতভাবে ও অর্থ মন্ত্রণালয়ের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে মরহুম হা‌বিবুর রহমা‌নের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

শোক বার্তায় তিনি বলেন, আওয়ামী লীগের রাজনীতিতে হা‌বিবুর রহমা‌নের অবদান দীর্ঘকাল স্মরণীয় হয়ে থাকবে।

হা‌বিবুর রহমা‌ন মোল্লার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।  

তথ্যমন্ত্রী তার শোক বার্তায় প্রয়াত সংসদ সদস্যের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। 

এক শোকবার্তায় তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে মরহুম হাবিবুর রহমান মোল্লার অবদান জাতি সবসময় স্মরণ রাখবে।

তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন শিল্পপ্রতিমন্ত্রী কামাল আহমেদ এমপি। তিনি আওয়ামী লীগের রাজনীতিতে মরহুম হাবিবুর রহমান মোল্লার অবদানের কথা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

তিনি বলেন, হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনের যে ক্ষতি হলো তা পূরণ হওয়ার নয়।

১৯৯৬ সালের জুনে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন হাবিবুর রহমান মোল্লা। পরবর্তীতে ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালেও তিনি নির্বাচিত হন।

একাদশ জাতীয় সংসদে তিনি শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ঢাকা/হাসনাত/হাসান/আসাদ/পারভেজ/বকুল