জাতীয়

পুলিশের সহায়তায় হাসপাতালে করোনা আক্রান্ত নারীর সন্তান প্রসব

ঢাকার বংশাল থানা পুলিশের সহায়তায় হাসপাতালে ভর্তি কসাইটুলির করোনা আক্রান্ত অন্তঃসত্ত্বা নারীর ছেলে সন্তান হয়েছে।

সোমবার (১১ মে) সকালে ওই নারীর প্রসব বেদনা শুরু হয়। কোনও অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করতে না পেরে তার স্বামী বংশাল থানায় ফোন করেন। চলে আসে পুলিশের গাড়ি। পরে তাদের সহায়তায় সেই গাড়িতে করেই ঢামেকে নিয়ে যাওয়া হয় কামরুন্নাহারকে। সেখানকার বার্ন ইউনিটের করোনা আইসোলেশনে তিনি পুত্র সন্তান প্রসব করেন।

বংশাল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিন ফকির রাতে রাইজিংবিডিকে বলেন, সকাল সাড়ে ৮টায় কামরুন্নাহারের স্বামী জাহিদ জানান তার স্ত্রীর প্রসব বেদনা শুরু হয়। করোনায় আক্রান্ত হওযায় তাকে হাসপাতালে নিতে কেউ এগিয়ে আসছে না। পরে খবর পেয়ে পুলিশের গাড়িতে করে কামরুন্নাহারকে ঢামেক হাসপাতালে নেওয়া হয়। দুপুরে কামরুন্নাহারের একটি পুত্র সন্তান হয়। কামরুন্নাহার ও তার ছেলে ঢামেকে বার্ন ইউনিটে করোনা ওয়ার্ডে ভর্তি আছে। করোনা ভাইরাসে আক্রান্ত হলেও তার সার্বক্ষণিক খোঁজ-খবর রাখা হচ্ছে। প্রয়োজনে তাদের খাবার সরবরাহ করা হবে। পুলিশ সার্বক্ষণিক পরিবারটির পাশে থাকবে।

শাহীন ফকির বলেন, আমরা গত ৭ মে ওই নারীর করোনাভাইরাস টেস্ট করি। সেদিন চিকিৎসকরা তাকে হাসপাতালে ভর্তি হতে বলেন। তবে তখনো করোনাভাইরাস টেস্টের ফল না আসায় ওই নারী জানতেন না তিনি করোনাভাইরাসে আক্রান্ত। এ কারণে সংক্রমণের ভয়ে হাসপাতালে না থেকে বাসায় আইসোলেশনে চলে যান। এরপর পুলিশ কসাইটুলিতে তার বসায় দিয়ে আসে। ওই দিন চিকিৎসকরা তার ডেলিভারির জন্য ১৬-১৭ তারিখ নির্ধারণ করেন।

এদিকে নবজাতক সুস্থ থাকলেও, মা বেশ অসুস্থ বলে জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা। মাকসুদ/সাইফ/নাসিম